বিজ্ঞাপন

দ্রুত উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

October 19, 2023 | 4:51 pm

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ দল। দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিমের দৃঢ়তায় পাওয়ার প্লে থেকে আসে ৬৩ রান। ফিফটি তুলে নিয়ে দলীয় ৯৩ রানের মাথায় ফেরেন তামিম। আর এরপরেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে বাংলাদেশ। মাত্র ৪৪ রানের ব্যবধানে একে একে ফিরেছেন তামিম, শান্ত, মিরাজ এবং লিটন।

বিজ্ঞাপন

তামিম ফিফটি করে ফেরার পর উইকেটে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে পারেননি থিতু হতে। সতর্ক শুরু করলেও রবীন্দ্র জাদেজার বলে এলবিডব্লিউ হয়ে ১৭ বলে ৮ রান করেই থামতে হলো বাংলাদেশ অধিনায়ককে। ব্যাকফুটে গিয়ে আড়াআড়ি খেলার চেষ্টা সফল হয়নি এ বাঁহাতির। তিনিও রিভিউ করেননি।  ২০ ওভারে ১১০ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এরপর ২৫তম ওভারের প্রথম বলটি করেন মোহাম্মদ সিরাজ। লেগ সাইডের বাইরের দিকে করা বলে উইকেটের পেছনে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন মিরাজ। নিজের বাঁ দিকে ডাইভ দিয়ে ভালো ক্যাচ নিয়েছেন রাহুল। চারে ব্যাট হাতে নামা মিরাজ ১৩ বলে করেন মাত্র ৩ রান। ১২৯ রানে বাংলাদেশ হারায় তৃতীয় উইকেট।

এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম বলেই আউট হওয়া লিটন দাসের দুর্দান্ত ছন্দের দিনে তুলে নিলেন অর্ধশতক। শুরুতে ক্রিজে সময় কাটিয়েছেন অনেক। প্রথম ১৪ বলে করেছেন ১ রান। এরপর খোলস ছেড়ে বেরিয়েছেন। ফিফটিতে যেতে লিটনের লাগে ৬২ বল। লিটনের ওপর প্রত্যাশা ছিল একটু বেশিই। তবে সে আশার গুঁড়ে বালি ঢেলে দিয়েছেন এই ওপেনার নিজেই।

বিজ্ঞাপন

রবীন্দ্র জাদেজার সাধারণ একটি বলেই লং অফে ক্যাচ তুলে দিয়ে ইনিংসের মাটি চাপা দিয়েছেন। আর ফিরেছেন ৮২ বলে ৬৬ রান করে। বাংলাদেশ ১৩৭ রানে হারাল চতুর্থ উইকেট।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩০ ওভারে ৪ উইকেটে ১৪৩ রান। তাওহিদ হৃদয় ৭ আর মুশফিকুর রহিম ৪ রানে ব্যাট করছেন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন