বিজ্ঞাপন

নাশকতার মামলায় মির্জা ফখরুল কারাগারে

October 29, 2023 | 9:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর রমনা থানায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৯ অক্টোবর) রাতে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই আদেশ দেন। এর আগে, মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর হুমায়ুন কবীর খান তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এ সময় মির্জা ফখরুলের পক্ষের আইনজীবী ওমর ফারুক ফারুকী, জয়নাল আবেদীন মেসবা, খোরশেদ মিয়া আলমসহ আরও অনেকেই জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু এই জামিনের বিরোধিতা করেন। উভয়ের পক্ষের শুনানি শেষে তার জামিনে আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

এদিন রাত ৮টা ১০ মিনিটে মির্জা ফখরুলতে আদালতে হাজির করা হয়। এরপর তাকে সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। এর কিছুক্ষণ পরে ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম দেখা করতে আদালতে আসেন। তবে অনুমতি না থাকায় কিছুক্ষণ অপেক্ষা করে ফেরত চলে যান তিনি।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

নাশকতার মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আওয়াল মিন্টু, আহমেদ খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, সামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডুনার ও সদস্য সচিব আমিনুল হক।

উল্লেখ্য, এদিন সকালে গুলশানের নিজ বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আটক করার পর তাকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন