বিজ্ঞাপন

জন্মদিনে শাহরুখের ‘ডাঙ্কি’ টিজার চমক

November 2, 2023 | 5:03 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

প্রেম, রোমান্সের কিং বলা হয় বলিউড বাদশা শাহরুখ খানকে। একই সঙ্গে কমেডিতেও কম যান না তিনি। অনেকদিন তাকে কমেডিতে দেখা যাচ্ছি ছিল না। তার সবশেষ দুটি ছবি দুটি তো সিরিয়াস অ্যাকশন ছবি─ ‘পাঠান’, ‘জাওয়ান’। অন্যদিকে রাজকুমার হিরানি ‘ডাঙ্কি’ নিয়ে বলেছিলেন এটি ভিন্ন টাইপের হবে। তবে এতটা ভিন্ন টাইপের হবে তা বোধহয় কোনো শাহরুখ ভক্ত আশা করেনি।

বিজ্ঞাপন

আগের ঘোষণা অনুযায়ী শাহরুখের জন্মদিন উপলক্ষে ২ নভেম্বর প্রকাশ ফেলো ছবিটির টিজার। এতে বহুদিন পর শাহরুখকে কমেডি অবতারে দেখতে পেলো তার ভক্তরা।

১ মিনিট ৪৭ সেকেন্ডের এই টিজারে ‘ডাঙ্কি’ যে পুরোপুরি কমেডি ছবি হতে চলেছে তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রের নাম হার্ডি। অনুমান করা যায়, ছবির প্রেক্ষাপট পাঞ্জাব এবং অভিবাসন। সেখানে তরুণ প্রজন্মের মধ্যে উন্নত জীবনের আশায় লন্ডনে যাওয়ার প্রবণতাকে তুলে ধরা হয়েছে। ছবিতে শাহরুখের চরিত্রটি লন্ডনে যাওয়ার জন্য মরিয়া। বাদশার সঙ্গে এই সফরে রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল। বিশেষ চরিত্রে রয়েছেন বোমান ইরানি।

রাজকুমার হিরানির ছবি মানেই সেখানে হাস্যরসের মোড়কে অনেক কঠিন বিষয়কে তুলে ধরা হয়। ‘ডাঙ্কি’-র টিজার ইঙ্গিত দিচ্ছে, ছবিতে দেশপ্রেম এবং জীবন নিয়েও প্রয়োজনীয় বার্তা থাকবে। ছবির টিজারকে নির্মাতারা ‘ড্রপ ওয়ান’ বলে উল্লেখ করেছেন। এরপরে আসবে দ্বিতীয় ভাগ। ছবির টিজার সামাজিকমাধ্যমে পোস্ট করে শাহরুখ লিখেছেন, ‘‘কয়েক জন সাধারণ মানুষের জীবনের স্বপ্নপূরণের গল্প। বন্ধুত্ব, ভালবাসা, একতার মোড়কে এমন এক সম্পর্ক, যার নাম বাড়ি।’’

বিজ্ঞাপন

শাহরুখের ‘পাঠান’ বিশ্ব জুড়ে ১ হাজার কোটি টাকার ব্যবসা করেছিল। ‘জওয়ান’ তা ছাপিয়ে প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার ব্যবসা করেছে। অনেকেরই ভাবনা ছিল, ‘ডাঙ্কি’ কি সেই প্রত্যাশা পূরণ করতে পারবে? কিন্তু টিজার দেখার পর অনুরাগীদের বিশ্বাস, আগামী বড়দিনে ‘ডাঙ্কি’-র মাধ্যমে শাহরুখ অতীতের যাবতীয় নজির তছনছ করে দেবেন। মাঝে এরকমও শোনা গিয়েছিল যে, বছরের শেষে মুক্তি না-ও পেতে পারে শাহরুখের ছবি। কিন্তু জন্মদিনেই সব হিসাব মিলে গেল। চলতি বছরেই ছবি মুক্তির হ্যাটট্রিক হাতের মুঠোয় শাহরুখের।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন