বিজ্ঞাপন

‘শ্রমিক হত্যা বন্ধ করুন, দাবি মেনে নিন’

November 11, 2023 | 7:29 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: পোশাক শ্রমিক হত্যা বন্ধ এবং তাদের দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় শ্রমিক ফেড়ারেশনের নেতারা।

বিজ্ঞাপন

শনিবার (১১ নভেম্বর) বিকেলে নগরীর দোস্ত বিল্ডিংয়ে দলীয় কার্যালয়ে এক সভায় তারা এ দাবি জানান। জাতীয় শ্রমিক ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এবং ওয়ার্কার্স পার্টির প্রথম সভাপতি আবুল বাশারের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভার আয়োজন করা হয়।

সভায় চট্টগ্রাম জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শরীফ চৌহান বলেন, ‘গার্মেন্টস শ্রমিকরা নিম্নতম মজুরির দাবি করছেন অর্থাৎ ২৫ হাজার টাকা বেতন। সেই দাবি আদায়ে শ্রমিকদের রাজপথে নামতে হয়েছে। কিন্তু শ্রমিকদের দাবি পূরণ না করে পুলিশ গুলি চালিয়ে তাদের হত্যা করছে। আমরা শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানাই। একইসঙ্গে সরকারকে বলতে চাই, শ্রমিক হত্যা বন্ধ করুন। তাদের দাবি মেনে নিন। গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখুন।’

তিনি আরও বলেন, ‘পাটকলগুলো বন্ধ হয়ে আছে। সেগুলো খুলে দেয়ার ব্যবস্থা করুন। ন্যূনতম মজুরির আন্দোলনের মুখে শ্রমিকদের বুকে যখন গুলি চলছে, তখন আবুল বাশারের মতো নেতার অভাব আমরা অনুভব করছি। আবুল বাশারের জীবন থেকে শিক্ষা নিয়ে শ্রমিকদের তাদের সংগ্রামকে এগিয়ে নেয়ার আহ্বান জানাচ্ছি।’

বিজ্ঞাপন

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি আবু হানিফের সভাপতিত্বে এবং জেলা শ্রমিক ফেড়ারেশনের সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরীর সঞ্চালনায় স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন- পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য মোখতার আহম্মদ, কুলদ্বীপ বড়ুয়া, শ্রমিক নেতা মকবুল আহম্মদ, নুর মোহাম্মদ মিলন, কেরামত আলী।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন