বিজ্ঞাপন

কোচিংয়ে যাওয়ার পথে মৃত্যুর কোলে ঢলে পড়ল ৭ বছরের শিশু

November 20, 2023 | 10:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর জুরাইন এলাকায় রোজা আহমেদ (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। কোচিংয়ে নিয়ে যাওয়ার সময় হঠাৎ করেই শিশুটি মাটিতে লুটিয়ে পড়ে। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

বিজ্ঞাপন

শিশুটির মা বলছেন, পথে একটি দোকান থেকে লিচু জেলি কিনে দিয়েছিলেন মেয়েকে। ওই জেলি খাওয়ার কিছু সময় পরই সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মুমূর্ষু অবস্থায় শিশু রোজাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিশু রোজা আহমেদের মা রুমা আক্তার জানান, তারা জুরাইন আলম মার্কেট পাকা মসজিদ গলিতে নিজেদের বাড়িতে থাকেন। তাদের একমাত্র মেয়ে রোজা। বাবা রাশেদ আহমেদের কনফেকশনারির ব্যবসা রয়েছে। বাসার পাশেই খাদেমুল ইসলাম মহিলা মাদরাসায় কিন্ডার গার্টেনে পড়ত রোজা।

বিজ্ঞাপন

রুমা আক্তার বলেন, দুপুরে মাদরাসা থেকে বাসায় আসে রোজা। খাওয়া-দাওয়া করিয়ে কোচিং করানোর জন্য আবার মাদরাসায় নিয়ে যাচ্ছিলাম। ওই সময় বাসার পাশের একটি দোকান থেকে আমি নিজেই জেলি লিচু কিনে দেই। সেই জেলি লিচু খেতে খেতে মাদরাসার দিকে যাচ্ছিল রোজা। মাদরাসার সামনে গিয়ে সে হঠাৎ মাটিতে লুটিয়ে পড়ে। তার মাথায় পানি ঢালা হয়। এরপর প্রথমে তাকে মিটফোর্ড হাসপাতাল ও সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে যাই। ঢাকা মেডিকেলে রোজাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

শিশুটির বাবা রাশেদ আহমেদ জানান, জুরাইনে তার নিজের একটি কনফেকশনারির দোকান রয়েছে। বিকেলে সেই দোকানের মালামাল কিনতে গিয়েছিলেন। সন্ধ্যার দিকে স্ত্রীর ফোন পেয়ে জানতে পারেন, রোজার অবস্থা ভালো না। সঙ্গে সঙ্গে তিনি এলাকায় ফিরে রোজাকে হাসপাতালে নিয়ে যান। মেয়ের মৃত্যু কীভাবে হয়েছে, সে বিষয়ে কিছু জানেন না বলে জানান তিনি।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, জুরাইন এলাকা থেকে এক শিশুকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। শিশুটির পরিবারের অভিযোগ, জেলি লিচু খাওয়ায় সে অচেতন হয়ে পড়ে। বিষয়টি তদন্তের জন্য শ্যামপুর থানা পুলিশকে জানানো হয়েছে। শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন