বিজ্ঞাপন

সিইসির সঙ্গে ফের বৈঠকে ইইউয়ের চিঠি

November 22, 2023 | 7:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আবারও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠকে করতে চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। আগামী রোববার (২৭ নভেম্বর) এই বৈঠক করতে আগ্রহের কথা জানিয়ে সিইসিকে চিঠি দিয়েছেন ইইউয়ের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

বিজ্ঞাপন

বুধবার (২২ নভেম্বর) চার্লস হোয়াইটলির এই চিঠি পাঠানো হয় সিইসির কাছে। তবে নির্বাচন কমিশন থেকে এখনো বৈঠকের বিষয়ে সিদ্ধান্তের কথা জানানো হয়নি।

সিইসিকে দেওয়া চিঠিতে ইইউ রাষ্ট্রদূত বলেন, আপনারা দ্বাদশ জাতীয় সংসদ প্রস্তুতি নিচ্ছেন। এই নির্বাচন উপলক্ষে আমরা এরই মধ্যে আপনাদের সঙ্গে তথ্য আদান-প্রদান করেছি। চলমান এ কাজের জন্য আমরা আপনাদের প্রশংসা করি।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, আগামী সপ্তাহে ইইউ মিশনের প্রধানদের সঙ্গে আপনারা যৌথ বৈঠকের সুযোগ করে দিবেন। আগামী সপ্তাহের ২৭ নভেম্বর (রোববার) বিকেল ৩টায় আপনার সঙ্গে বৈঠক করতে আগ্রহ প্রকাশ করছি। এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া ও আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি।

বিজ্ঞাপন

ইইউয়ের এই চিঠি নিয়ে সিইসি বা নির্বাচন কমিশনের মন্তব্য জানা সম্ভব হয়নি।

এর আগে এ বছরের এপ্রিলে সিইসি কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। অন্যদিকে গত ১১ জুলাই ইইউয়ের পর্যবেক্ষক দল বৈঠক করে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে।

এদিকে গত ১৯ অক্টোবর ইসি জানিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চার সদস্যের কারিগরি পর্যবেক্ষক দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। ২১ নভেম্বর থেকে ২১ জানুয়ারি পর্যন্ত দুই মাস এই দলটি বাংলাদেশ অবস্থান করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন