বিজ্ঞাপন

ভোটে দাঁড়িয়ে বিএনপির আরেক নেতা বহিষ্কার

December 1, 2023 | 7:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে দল থেকে বহিষ্কার হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আব্দুল মতিন।

বিজ্ঞাপন

শুক্রবার (০১ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আব্দুল মতিনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।’

মোহাম্মদ আব্দুল মতিন চাপাঁইনবাবগঞ্জ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। জেলা বিএনপির এই যুগ্ম আহ্বায়ক ২০১৮ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে পাননি। এ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ। ১৯৯৬ (১৫ ফেব্রুয়ারি), ১৯৯৬ (৪ জুন) এবং ২০০১ সালের নির্বাচনেও এ আসন থেকে ধানের শীষ প্রতীকে ভোট করে জিতেছিলেন তিনি। অদূর ভবিষ্যতে বিএনপি নির্বাচনে এলে হারুনুর রশীদই হবেন এ আসেন বিএনপি মনোনী ধানের শীষের প্রার্থী।

বিজ্ঞাপন

এর আগে, ঝালকাঠি-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে ভোট করতে যাওয়া বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমকে দলের সব পর্যায় থেকে বহিষ্কার করা হয়। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হওয়ায় জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ শহীদ সারোয়ারসহ বেশ কয়েকজন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

# শাহজাহান ওমরকে বিএনপি থেকে বহিষ্কার

# স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বিএনপি থেকে বহিষ্কার শাহ শহীদ সারোয়ার

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন