বিজ্ঞাপন

গাজীপুরে নৌকার সঙ্গে লড়াই হবে ট্রাকের

December 18, 2023 | 7:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: সারাদেশের মতো গাজীপুরের পাঁচ আসনেও বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা। পাঁচ আসনেই আওয়ামী লীগের প্রার্থীরা পেয়েছেন নৌকা প্রতীক। প্রতিটি আসনেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন অন্য আওয়ামী লীগ নেতারাও। তাদের মধ্যে নৌকার প্রার্থীর প্রতিদ্বন্দ্বী হিসেবে যারা আলোচিত হচ্ছেন, তাদের প্রত্যেকেই প্রতীক হিসেবে পেয়েছেন ট্রাক। এর মধ্যে একজন রয়েছেন বর্তমান সংসদ সদস্যও।

বিজ্ঞাপন

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের পাঁচ আসনের ৩৫ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রতীক বরাদ্দ করা হয়। পাঁচ আসনের প্রতিটিতেই আলোচিত স্বতন্ত্ররা ট্রাক প্রতীক পাওয়ায় তা স্থানীয়দের মধ্যে আলোচনা তৈরি করেছে। তারা বলছেন, গাজীপুরের সব আসনেই নৌকার সঙ্গে লড়াই হবে ট্রাকের।

রিটার্নিং কর্মকর্তার প্রতীক বরাদ্দের পর দেখা যায়, গাজীপুর-১ আসনে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এই আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. রেজাউল করিম বরাদ্দ পেয়েছেন ট্রাক প্রতীক।

আরও পড়ুন- গাজীপুরের পাঁচ আসনের ৩টিতেই নারী প্রার্থী, বাদ গেলেন সবুজ

বিজ্ঞাপন

গাজীপুর-২ আসনে নৌকা পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এই আসনে ট্রাক প্রতীক বরাদ্দ পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা প্রার্থী কাজী আলিম উদ্দিন।

গাজীপুর-৩ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী রুমানা আলী। এই আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মুহাম্মদ ইকবাল হোসেন ট্রাক প্রতীক বরাদ্দ পেয়েছেন। ইকবাল এই আসনের বর্তমান সংসদ সদস্য।

গাজীপুর-৪ আসনে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন (রিমি)। আসনটিতে তার প্রধান প্রতিদ্বন্দ্বী মনে করা হচ্ছে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা সামসুল হককে। তিনিও ট্রাক প্রতীক বরাদ্দ পেয়েছেন।

বিজ্ঞাপন

গাজীপুর-৫ আসনে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আলোচিত আওয়ামী লীগ নেতা আখতারউজ্জামান। তিনি বরাদ্দ পেয়েছেন ট্রাক প্রতীক। সে হিসাবে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী হিসেবে গাজীপুরের পাঁচ আসনে স্বতন্ত্র প্রার্থী যারা রয়েছেন, তারা সবাই পেয়েছেন ট্রাক প্রতীক।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জেলার পাঁচ আসনে যাচাই-বাছাই শেষে ৪৪ জনের মধ্যে ৪১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। পরে আপিলে একজন প্রার্থিতা ফেরত পান। বৈধ ৪২ প্রার্থীর মধ্যে পরে সাত জন প্রার্থিতা প্রত্যাহার করে নেন। তাতে জেলায় মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী দাঁড়ায় ৩৫ জনে।

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় জানিয়েছে, জেলার পাঁচটি আসন থেকেই জাকের পার্টির প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এ ছাড়া তৃণমূল বিএনপির প্রার্থী মো. আ. জব্বার সরকার ও জাতীয় পার্টির প্রার্থী মো. আল-আমিনও মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, গাজীপুরের পাঁচটি আসনে মোট ভোটার ২৬ লাখ ১৪ হাজার ৩২৭ জন। তাদের জন্য মোট ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি। ভোট কক্ষ পাঁচ হাজার ৫৬৮টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন