বিজ্ঞাপন

ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা কেটলির কর্মীদের, গুলি চালাল পুলিশ

January 7, 2024 | 1:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: রূপগঞ্জের খইসের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কেটলি মার্কার স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান ভূঁইয়ার সমর্থকরা কেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা চালিয়েছে। প্রভাব বিস্তার করতে গেলে সাধারণ ভোটারদের সঙ্গে তাদের হট্টগোল শুরু হয়। একপর্যায়ে ইট-পাটকেল নিক্ষেপও শুরু করে তারা।

বিজ্ঞাপন

এসময় পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ রাবার বুলেট ছুড়তে বাধ্য হয়। তবে ভোটকেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ হয়নি।

স্থানীয়রা জানিয়েছেন, রোববার (৭ জানুয়ারি) পৌনে বারোটার দিকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহজাহান ভূঁইয়ার সমর্থকরা ভোটকেন্দ্রের আশেপাশে এবং প্রবেশ মুখে কেটলি মার্কায় ভোট দেওয়ার জন্য প্রভাব বিস্তার করে। এমনকি ভোটকেন্দ্রে যাওয়ার পথে টাকা দিয়া ভোট কেনার চেষ্টাও করে তারা।

এই খবর অন্য প্রার্থীর সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়লে বাক-বিতণ্ডা ও হাতাহাতি শুরু হয়। এসময় উত্তেজনা চারপাশে ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে প্রিজাইডিং অফিসার আশরাফুল আলম স্ট্রাইকিং ফোর্স বিজিবি’কে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে। এরপর পরিস্থিতি কিছুক্ষণের জন্য শান্ত থাকে।

বিজ্ঞাপন

তবে স্ট্রাইকিং ফোর্স বিজিবি চলে যাওয়ার পরে আবার শুরু হয় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া। এসময় রাস্তার পাশে অন্য প্রার্থীদের নির্বাচনি অফিসের চেয়ার ভাঙচুর করে কেটলির কর্মীরা। পরিবেশ শান্ত রাখতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

প্রিজাইডিং অফিসার আশরাফুল আলম বলেন, ‘ভোটারদের ভোটকেন্দ্রে আসার পরিবেশ সৃষ্টির জন্য স্ট্রাইকিং ফোর্স বিজিবি ডাকা হয়েছিল। ভোটকেন্দ্রের মধ্যে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোট কেন্দ্রে আসার পথে হয়তো কিছুটা ঝামেলা হয়েছে।’

কেন্দ্রটিতে এখন পুলিশের সদস্যদের উপস্থিতি স্বাভাবিকের চেয়ে বেশি রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন