বিজ্ঞাপন

ক্লিনিকের বিল পরিশোধ করতে না পারায় নবজাতক বিক্রি, গ্রেফতার ৩

January 21, 2024 | 9:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুর নগরীর একটি ক্লিনিকের বিল পরিশোধ করতে না পারায় নবজাতক বিক্রির ঘটনা ঘটেছে। এতে ক্লিনিকের পরিচালকসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২১ জানুয়ারি) বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ আয়োজিত সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) আবু মারুফ হোসেন এসব তথ্য জানান।

তিনি জানান, গত ১৭ জানুয়ারি সকালে হলি ক্রিসেন্ট হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় রোগীর পরিবারের অসহায়ত্বকে কাজে লাগিয়ে নবজাতক শিশু বিক্রির ঘটনা ঘটে। এ ঘটনায় হাসপাতালের পরিচালক এমএস রহমান রনি, নবজাতকের ক্রেতা রুবেল হোসেন রতন ও রুবেলের স্ত্রী জেরিনা আক্তার বিথীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, গত ১৩ জানুয়ারি প্রসব বেদনা নিয়ে ওই ক্লিনিকে ভর্তি হন নগরীর ভুরারঘাট এলাকার লাবনী আক্তার। ওই দিন রাতে অস্ত্রোপচারের মাধ্যমে একটি নবজাতক ছেলে শিশু জন্ম দেন তিনি। এর চার দিন পর ১৭ জানুয়ারি ক্লিনিকের বিল পরিশোধ করতে না পারায় শিশুটির বাবা ওয়াসিম আকরামকে নবজাতককে বিক্রির পরামর্শ দেন ক্লিনিকের পরিচালক।

বিজ্ঞাপন

এর পর পরিচালকের সহায়তায় জেরিনা আক্তার বিথী ও রুবেল হোসেন রতন দম্পতির কাছে নগদ ৪০ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করা হয়। পরে নবজাতকের মা লাবনী আক্তার কোতোয়ালি থানায় মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে রোববার নগরীর মধ্য পীরজাবাদ এলাকা হতে নবজাতক শিশুটিকে উদ্ধার করে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত এমএস রহমান রনি, রুবেল হোসেন রতন ও জেরিনা আক্তার বিথীকেও গ্রেফতার করা হয়।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন