বিজ্ঞাপন

মাদকবিরোধী মিছিলের নামে অস্ত্রবাজি, গ্রেফতার আরও ২

January 21, 2024 | 11:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে মাদকবিরোধী মিছিলের নামে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ভীতিকর পরিস্থিতি তৈরি করা যুবককে গ্রেফতার করেছে পুলিশ। অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণের ভঙ্গিতে ওই যুবকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়।

বিজ্ঞাপন

শনিবার (২০ জানুয়ারি) রাতে বায়েজিদ বোস্তামি থানার মোহাম্মদ নগর এলাকায় অভিযান চালিয়ে ওই যুবকসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ। অস্ত্রধারী ওই যুবক মো. জাহেদ (২২) এবং গ্রেফতার আরেকজন হলেন, মো. গোলাপ (৩২)।

১২ জানুয়ারি বিকেলে নগরীর বায়েজিদ বোস্তামি থানার বার্মা কলোনির সামনে থেকে মাদক বিরোধীমিছিল বের হয়। এতে ২০-৩০ জন স্থানীয় যুবক অংশ নেয়। মিছিলটি আমিন কলোনি সংলগ্ন মোহাম্মদনগরের ৯ নম্বর সড়কে পৌঁছানোর পর স্থানীয় কাউন্সিলর মোবারক আলীর সামনে পড়ে। তখন মিছিলে থাকা যুবকেরা প্রকাশ্যে কিরিচ ও অস্ত্র বের করে স্লোগান দিতে থাকেন।

তখন কাউন্সিলরের সঙ্গে থাকা তার অনুসারীরা তাদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে পালানোর সময় জাহেদ অস্ত্র বের করে ফাঁকা গুলিবর্ষণের মতো মহড়া দেয়। তাদের হামলায় আহত স্থানীয় যুবক আবদুল্লাহ আল মাহমুদের ভাই আবদুল আল মনির বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ করে বায়েজিদ বোস্তামি থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

বায়েজিদ বোস্তামি থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে বলেন, ‘যে যুবকের অস্ত্র প্রদর্শনের ভিডিও ছড়িয়ে পড়েছিল, তদন্তে আমরা তার নাম-পরিচয় নিশ্চিত হই। পরে তার অবস্থান শনাক্ত করে মোহাম্মদনগর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার তথ্যে গোলাপ নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। সে-ও ঘটনার সঙ্গে জড়িত ছিল।’

জাহেদকে ধরতে পুলিশকে বেগ পেতে হয়েছে জানিয়ে ওসি বলেন, ‘ঘটনার পর থেকে সে পাহাড়ের বস্তিতে লুকিয়ে ছিল। একাধিকবার অভিযানে সে কখনও ঘরের টিন কেটে পালাতে সক্ষম হয়েছে অথবা পাহাড় থেকে পাহাড়ে অবস্থান পরিবর্তন করেছে। ঘটনার পর সে একবারক ক্সবাজারে চলে যায়। সেখান থেকে পুলিশের ধাওয়া খেয়ে আবার চট্টগ্রামে চলে আসে।’

ওসি সঞ্জয় জানান, এ ঘটনায় সর্বশেষ দুজনসহ মোট ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। জাহেদের ব্যবহার করা অস্ত্রটি আগেই উদ্ধার করা হয়, যেটি ছিল খেলনা পিস্তল। সেই পিস্তল দিয়ে ‘চকলেট আতশবাজি’ ফাটিয়ে জাহেদ ত্রাস সৃষ্টি করেছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন