বিজ্ঞাপন

‘টেশিসের জমি দখল করে রেখেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়’

January 22, 2024 | 11:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: টেলিফোন শিল্প সংস্থাকে (টেশিস) আগামী জুন মাসের মধ্যেই লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তবে রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানটির বড় একটি জায়গা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় অবৈধভাবে দখলে রেখেছে বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

পলক বলেন, টেশিসের সম্পদ বেদখল হয়ে আছে। প্রায় সাড়ে পাঁচ একর জায়গা যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দখল করে রেখেছে। এই জায়গার কোনো ভাড়াও মিলছে না। কিন্তু টেশিসকে আগামী ৩০ জুনের মধ্যে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। সেই সঙ্গে টেশিসকে হাইটেক পার্ক হিসেবেও ঘোষণা করা হবে।

সোমবার (২২ জানুয়ারি) সকাল ১০টায় গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানার স্টেশন রোড এলাকায় অবস্থিত টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমি নিজে স্টোর থেকে টয়লেট ঘুরে দেখছিলাম। দেখলাম, স্টোর রুমে আমাদের নতুন পণ্য ও পুরাতন অকেজো, অচল পণ্য একসঙ্গে রাখা হয়েছে। অর্থাৎ স্টোর ব্যবস্থাপনার ঠিক নেই। এ জন্য স্টোরকিপারকে অবশ্যই জবাবদিহি করতে হবে। আমি চার-পাঁচ বছর আগে টেশিসকে হাইটেক পার্ক হিসেবে ঘোষণা করার প্রস্তাব দিয়েছিলাম। এটি করতে পারলে বাংলাদেশ ব্যাংক থেকে বিনিয়োগ সুবিধাও পাওয়া যেত।

বিজ্ঞাপন

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় ভিশন ২০৪১ বাস্তবায়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছেন। তার নির্দেশনায় বর্তমানে প্রযুক্তিখাতে ১৯০ কোটি ডলার আয় হয়েছে। এই খাতে ২০ লাখ তরুণ-তরুণী কাজ করছেন। এই খাত বর্তমানে ২৫০০ সরকারি সেবা দিচ্ছে। আমরা ১৩ কোটি মানুষকে ইন্টারনেটে যুক্ত করতে পেরেছি।

মতবিনমিয় সভায় টেশিসের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেন, কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক জাফর উল্লাহ, টেশিসের উপমহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) মো. ইসমাইল মিয়া, জেনারেল ম্যানেজার মাইনুল হাসানসহ টেশিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী এর আগে টেশিসের ডিজিটাল প্রযুক্তি পণ্যের উৎপাদন প্ল্যান্টগুলো পরিদর্শন করেন। পরে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সেবার মান আরও বাড়াতে এবং টেশিসকে আরও এগিয়ে নিতে নানা পরামর্শ ও নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন