বিজ্ঞাপন

পোশাক খাতের উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযোগিতা চায় বিজিএমইএ

February 11, 2024 | 8:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। রোববার (১১ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎকালে প্রতিনিধি দলটি পোশাক খাতের উন্নয়নে তার সহযোগিতা চেয়েছেন। এদিন এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বিজিএমইএ।

বিজ্ঞাপন

প্রতিনিধিদলে ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিজিএমইএ এর সাবেক সভাপতি টিপু মুনশি, সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদী, সাবেক সভাপতি ও সাবেক সাংসদ শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি এবং আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বর্তমান বোর্ডের প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি), সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান ও পরিচালক নীলা হোসনে আরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় ও পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানান প্রতিনিধিদলটি।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তৈরি পোশাক শিল্পের অগ্রগতি, বিশেষ করে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত সাসটেইনেবিলিটি এবং শ্রমিকদের কল্যাণে যে অগ্রগতি সাধিত হয়েছে, সে সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের যে নির্দেশনা দিয়েছেন, তার উপর শিল্পের জোর প্রদান করে উচ্চমূল্যের পণ্যে যাওয়ার মাধ্যমে পণ্য বৈচিত্র্যকরণে বিজিএমইএ’র প্রতিশ্রুতি তুলে ধরেন।

বিজ্ঞাপন

প্রতিনিধি দলটি অপ্রচলিত বাজারে পোশাক রফতানি উল্লেখযোগ্যভাবে বাড়ানোর বিষয়টি উল্লেখ করে নতুন বাজার অনুসন্ধানে বিজিএমইএ’র গৃহীত উদ্যোগগুলো সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বিশ্ব বাণিজ্য এবং বাংলাদেশের পোশাক রফতানিতে ভূ-রাজনৈতিক উত্তেজনার প্রভাবসহ পোশাক শিল্পের বর্তমান প্রধান চ্যালেঞ্জগুলো প্রধানমন্ত্রীকে অবহিত করেন। বিজিএমইএ নেতারা পোশাক শিল্পে ঐকান্তিক সহযোগিতা দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শিল্পের প্রবৃদ্ধির গতি অব্যাহত রাখতে পোশাকখাতের সম্মুখ চ্যালেঞ্জগুলো মোকাবিলায় সরকারের নীতি সহায়তাগুলো অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান। এ সময় প্রতিনিধিদলটি পোশাকখাতে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহেরও অনুরোধ জানান।

তারা সময়োপযোগী উদ্যোগ ও নীতি সহায়তার জন্য প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, কোভিড ১৯ মহামারির উল্লেখযোগ্য প্রভাবগুলো থেকে পুনরুদ্ধারে শিল্পকে ঘুরে দাঁড়াতে প্রণোদনা প্যাকেজগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে অগ্রযাত্রা অব্যাহত রাখবে, যেখানে তৈরি পোশাক শিল্প দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালন করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন