বিজ্ঞাপন

আকার বাড়তে পারে মন্ত্রিসভার— ইঙ্গিত ওবায়দুল কাদেরের

February 12, 2024 | 1:43 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বর্তমান মন্ত্রিসভার পরিধি আরও বাড়ার আভাস দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারের সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘শ্রম ও কর্মসংস্থান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়গুলোর মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে এখনও কোনো মন্ত্রী নিয়োগ দেওয়া হয়নি। এগুলোতে যেকোনো সময় মন্ত্রী বা প্রতিমন্ত্রী আসতে পারেন। এটা হয়তো রিজার্ভ সিটগুলো আসার পর আসতে পারে। তবে সেসব প্রধানমন্ত্রীই বলতে পারবেন।’

বিজ্ঞাপন

সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মন্টিটস্কির সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বর্তমান মন্ত্রিসভার পরিধি বাড়ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘এটি প্রধানমন্ত্রী বলতে পারেন। তবে সময়মতো কিছু যেমন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয় (এগুলোতে বর্তমানে আলাদা মন্ত্রী-প্রতিমন্ত্রী নেই, এগুলোর দায়িত্ব প্রধানমন্ত্রীর হাতে রয়েছে) এগুলোতে কোনো না কোনো সময় মন্ত্রী আসবেন।’

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের নির্বাচন হওয়ার পর তাদের মধ্য থেকে মন্ত্রী আসতে পারে বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সে হিসেবে এরপরেই চিন্তাভাবনা বলে তিনি জানান।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ১১ জানুয়ারি ৩৬ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভা গঠন করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার। ১৯৯১ সালের পর এবারই সবচেয়ে ছোট মন্ত্রিসভা গঠন করা হলো। সাধারণত মন্ত্রিসভার আকার ৪৫ থেকে ৬০ জন বিশিষ্ট হয়ে থাকে।

এবার মন্ত্রিসভা গঠনের পর থেকে মন্ত্রিসভার আকার বাড়ানো হচ্ছে এমন আলোচনা উঠেছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন