বিজ্ঞাপন

শিশু শ্রমিকের পায়ুপথে লোহার শিক ঢুকিয়ে দিল রেস্তোঁরা কর্মচারী

February 21, 2024 | 1:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে রেস্তোঁরায় শিশু কর্মচারিকে পায়ুপথে লোহার শিক ঢুকিয়ে নির্যাতনের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ব্যক্তিও নগরীর খুলশী থানার লালখান বাজারের বিরিয়ানি এক্সপ্রেস নামে ওই রেস্তোঁরার কর্মচারী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে নগরীর আসকার দিঘীর পাড় থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানিয়েছেন।

গ্রেফতার জাহেদ উল্লাহ বিন খালেদ (৪২) চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বাসিন্দা। ঘটনার শিকার ১২ বছর বয়সী আব্দুর রহিম শান্ত’র বাসা নগরীর বাটালি রোডে।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, কর্মচারী জাহেদ বিরিয়ানি এক্সপ্রেস রেস্তোঁরায় রান্নার পাত্র থেকে খাবার তুলে দেয়ার কাজ করতেন। আব্দুর রহিম ছিল ডিশ ক্লিনার। তার মা ভিক্ষাবৃত্তি করেন। দুই মাস আগে রহিমকে মাসিক তিন হাজার টাকা বেতনে ওই রেস্তোঁরায় কাজ দেয়া হয়।

গত ১২ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে তুচ্ছ কারণে রহিমকে গালিগালাজ করার একপর্যায়ে জাহেদ তার পায়ূপথে শিক ঢুকিয়ে দিয়ে নির্যাতন করে। এরপর শিশুটিকে মারধর করে রেস্তোঁরা থেকে বের করে দেওয়া হয়। আহত রহিম বাসায় ফেরার পর তার মা তাকে আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এদিকে, ঘটনার সাতদিন পর গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ছড়িয়ে পড়া একটি ভিডিওতে রহিমের মা নারগিছ তার ছেলেকে কাজে যোগদানের পর থেকে শারীরিক নির্যাতনের অভিযোগ করেন। পায়ুপথে শিক ঢুকিয়ে নির্যাতনের বিষয়ে অভিযোগ করতে তিনি রেস্তোঁরায় গিয়েছিলেন। তাকে অপমান করে সেখান থেকে বের করে দেওয়া হয় বলে তাকে বলতে শোনা যায়। এছাড়া তার ছেলেকে শারীরিক নির্যাতনের পাশাপাশি ঠিকমতো ভাত খেতে দেওয়া হতো না বলেও তিনি অভিযোগ করেন।

বিজ্ঞাপন

ফেসবুকের মাধ্যমে বিষয়টি জানতে পেরে সোমবার সন্ধ্যায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। অভিযোগের সত্যতা পেয়ে নারগিছ ও তার ছেলেকে খুঁজে বের করে পুলিশ। রাতেই জাহেদের বিরুদ্ধে রহিমের মা বাদী হয়ে মামলা দায়ের করেন।

ওসি শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ সারাবাংলাকে বলেন, ‘তদন্তে আমরা জানতে পেরেছি, শিশু আব্দুর রহিম হোটেলের একপ্রান্তে দাঁড়িয়ে দাঁত দিয়ে নখ খুটছিল। সেটা দেখে রেগে যায় জাহেদ। কাজে ফাঁকি দেওয়ার অভিযোগ তুলে প্রথমে গালাগাল করে। এরপর পায়ুপথে লোহার শিক দিয়ে গুঁতা দেয়। সেটি ভেতরে ঢুকে গুরুতর জখম হয়। আমরা জাহেদকে গ্রেফতারের পাশাপাশি রেস্তোঁরা থেকে লোহার শিকটিও উদ্ধার করেছি।’

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন