বিজ্ঞাপন

বেইলি রোডে আগুন: ছাদে এখনো অর্ধশত মানুষ

March 1, 2024 | 12:43 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্তোরাঁয় আগুন লেগেছে। আগুন লাগা ওই ভবনের ছাদে এখনো আটকা পড়ে আছেন অন্তত ৫০ জন। বড় মই দিয়ে সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিস। ভবনটির বিভিন্ন তলায় আটকে পড়া মানুষরা উদ্ধারের জন্য আকুতি জানাচ্ছেন ফায়ার সার্ভিসের কাছে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুনের ঘটনায় ভবনটির ভেতরে আটকা পড়েছেন অনেক মানুষ। গ্রিন কোজি কটেজ নামে ওই ভবনে কাচ্চি ভাই ছাড়াও একাধিক খাবারের দোকান ও রেস্তোরাঁ রয়েছে। ধারণা করা হচ্ছে, আটকে পড়াদের অনেকেই সেসব রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। ভবনটির ওপরের দিকে আবাসিক ফ্ল্যাটও রয়েছে। আগুন লাগার পর ওপরের তলাগুলোতে থাকা লোকজন ছাদে উঠে থাকতে পারেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নিয়ন্ত্রণে আনার পাশাপাশি ওই ভবনে পুরোদমে উদ্ধার তৎপরতা চালাতে দেখা যায়।

রাত ১২টার দিকে প্রত্যক্ষদর্শী, ভবনটি থেকে উদ্ধার হওয়া ব্যক্তি ও ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গ্রিন কোজি কটেজের ছাদে ৫০ জনের মতো আটকা পড়েছেন। টার্ন টেবল ল্যাডার (টিটিএল) ব্যবহার করে ফায়ার সার্ভিসের কর্মীরা পালাক্রমে আটকা পড়াদের নামিয়ে আনার চেষ্টা করছেন।

বিজ্ঞাপন

ভবনটির ছাদ থেকে রাত ১২টার দিকে উদ্ধার হয়ে নেমে এসেছন সাকিবুর রহমান। তিনি বলেন, ছাদে আমরা অনেক লোক আটকা পড়েছিলাম। কয়েকজন নামতে পেরেছি। এখনো অনেক লোক আছেন ওখানে। অন্তত ৪০ থেকে ৫০ জন আটকে আছেন।

এদিকে ভবনটির সাত তলায় আটকা পড়েছেন সাত-আটজন। তারাও উদ্ধারের আকুতি জানিয়েছেন। তারা বলেন, আমরা ওপরে আটকে আছি। আমাদের বাঁচান।

ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা চালিয়ে গেলেও আগুন নিয়ন্ত্রণে না আসায় সেই তৎপরতা চালাতে বেগ পেতে হচ্ছে তাদের। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনাকেই বড় চ্যালেঞ্জ মনে করছেন তারা।

বিজ্ঞাপন

এদিকে পুলিশ ফায়ার সার্ভিসকে সহায়তা করতে লোক সরিয়েছে এবং গাড়ি দিয়ে পানি দেওয়ার কাজে সহায়তা করছে। ঘটনাস্থলে পুলিশ মহাপরিদর্শক ও ডিএমপি কমিশনার তদারকির জন্য উপস্থিত রয়েছেন।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন