বিজ্ঞাপন

মূল টার্গেট ছিল নেজামকে অক্ষত অবস্থায় ফেরানো: র‌্যাব

April 5, 2024 | 1:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকের শাখার অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আর এটিই ছিল মূল টার্গেট।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১১টায় পার্বত‌্য জেলা প‌রিষদ মিলনায়ত‌নে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, সোনালী ব্যাংক বান্দরবানের রুমা শাখার অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে বান্দরবানের রুমা থেকে উদ্ধারের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নেজাম উদ্দীনকে সম্পূর্ণ অক্ষত অবস্থায় উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া ছিল র‍্যাব ও সেনাবাহিনীর মূল টার্গেট।

বিজ্ঞাপন

খন্দকার মঈন বলেন, মঙ্গলবার (২ এপ্রিল) পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী রাত সাড়ে ৯টার দিকে এসে রুমা ইউএনও অফিসসংলগ্ন মসজিদ ও ব্যাংক ঘেরাও করে। পরে তারা সোনালী ব্যাংকের টাকাসহ ডিউটিরত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। পরে তারা যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে। অপহরণ ঘটনার পর সরকারের নির্দেশে র‍্যাব, সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় প্রশাসনের সমন্বয়ে অপহৃত ব্যাংক ম্যানেজারকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে পরিকল্পনা করি এবং সেই অনুযায়ী কাজ শুরু করি।

আরও পড়ুন: রুমায় অপহৃত ব্যাংক ম্যানেজার উদ্ধার

রুমায় সোনালী ব্যাংকের কোটি টাকা লুট, ম্যানেজারকে অপহরণ

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা ব্যাংক ম্যানেজারকে অক্ষত অবস্থায় উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরেছি। এখন আমাদের আর কোনো পিছু টান নেই। পুলিশ ও আনসারের ১৪টি লুন্ঠিত অস্ত্র উদ্ধার ও অপরাধীদের ধরতে শিগগির সাঁড়াশি অভিযান চালাবে র‍্যাব ও সেনাবাহিনীর সমন্বয়ে যৌথ বাহিনী।

এদিকে, গত ২ এপ্রিল থেকে রুমা ব্যাংক ডাকাতি, ম্যানেজার অপহরণ ও থানছির দুই দফা ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি বলে জানিয়েছে র‍্যাব।

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন