বিজ্ঞাপন

দাওয়াত না পাওয়ায় গুলি করে হত্যার হুমকি!

May 9, 2024 | 10:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: দাওয়াত না দেওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাকে গুলি করে হত্যার হুমকি দিলেন দিনাজপুরের হাকিমপুর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার শামসুল আলম।

বিজ্ঞাপন

হাকিমপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের গত রোববার (৫ মে) মাসিক মিটিংএ এমন কথা বলেন হাকিমপুর উপজেলার প্রথমিক শিক্ষা অফিসার শামসুল আলম। পরে জানাজানি হওয়ায় বিষয়টি নিয়ে এলাকায় সমালোচনার ঝড় উঠেছে।

নাম প্রকাশের অনিচ্ছুক এক শিক্ষক বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বোয়ালদাড় কেন্দ্রে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুল আলম প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োজিত ছিলেন। সেখানে তাকে তার প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষিকা জান্নাতুল কেন দাওয়াত দেননি এই জন্য তার অনেক রাগ হয়েছিল। তিনি তাকে গুলি করে হত্যা করতেন এমনটি ৪৭ জন প্রধান শিক্ষক নিয়ে মিটিং চলাকালীন এমন বাক্য উচ্চারণ করেন। এতে করে মিটিং এ উপস্থিত শিক্ষকরা তার কথা শুনে অবাক হয়ে যায়।

হাকিমপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুল আলমের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে জানা যায়, তিনি গুলি করার কথা স্বীকার করছেন। তবে কোন শিক্ষক/শিক্ষিকাকে উদ্দেশ্য করে তিনি এমন বাক্য উচ্চারণ করেননি। রাগ হয়েছিল তাই তিনি এমনটি বলেছেন। যদি ক্ষমতা থাকত তাহলে তিনি গুলি করতেন কিন্তু তার তো সেই ক্ষমতা নেই এমনটিও বলেন তিনি। তিনি উদাহরণ হিসেবে এই কথা বলেন বলেও জানান শিক্ষা অফিসার।

বিজ্ঞাপন

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় বলেন, ‘আমি বিষটি সঠিক জানি না। তবে শিক্ষা অফিসারের এমন কথা শোভনীয় হয়নি। আমি বিষয়টি নিয়ে শিক্ষা অফিসারের সঙ্গে আলাপ করে বিস্তারিত জানাব।’

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন