বিজ্ঞাপন

মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধ

May 19, 2024 | 1:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রোববার সকালে কোনো কিছু বুঝে ওঠার আগেই রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত রিকশা শ্রমিকরা সড়ক অবরোধ করেন। হাতে লাঠিসোঠা নিয়ে যানবাহন চলাচলে বাধা দেন। মুহূর্তেই সবকিছু থমকে যায়। এমনকি রাজধানীর মিরপুর-১০ নম্বরের মেট্টোরেল স্টেশনটিও বন্ধ করে দেয় শ্রমিকরা। রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

বিজ্ঞাপন

রোববার (১৯ মে) সকাল ৯টার দিকে মিরপুর-১০ নম্বর গোল চত্বর এলাকায় ব্যাটারিচালিত রিকশা শ্রমিকরা সড়ক অবরোধ করে। একইসঙ্গে মিরপুর-১ সনি সিনেমা হলের আশপাশেও শ্রমিকরা সড়ক অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়। আগারগাঁওয়েও অবরোধ করে রেখেছেন তারা। এতে বিপাকে পড়েছেন অফিসগামী মানুষ।

শ্রমিকদের দাবি, রাজধানীতে অটোরিকশা বন্ধের ঘোষণার প্রতিবাদে তাদের অবরোধ কর্মসূচি পালন।

বিজ্ঞাপন

এদিকে পুলিশ সূত্রে জানা যায়, মিরপুরের বেশ কয়েকটি স্থানে অটোরিকশাচালকরা সড়ক অবরোধ করে রেখেছেন। তারা লাঠি হাতে রাস্তায় নেমে অবরোধ করছেন। এ সময় তারা সড়কে যান চলাচল করতে দিচ্ছেন না। আন্দোলনকারীরা তাদের দাবি না মানা পর্যন্ত রাস্তায় থাকবেন বলে জানিয়েছেন।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সি সাব্বির আহমেদ বলেন, মিরপুরের বিভিন্ন এলাকা থেকে অটোরিকশাচালকরা মিরপুর-১০ নম্বর চত্বরে অবস্থান করছেন। হাতে লাঠি নিয়ে রাস্তা অবরোধ করে রেখেছেন। তবে পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তাদের (অটোরিকশাচালক) রাস্তা থেকে সরিয়ে দিতে পুলিশ কাজ করছে বলেও জানান ওসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন