বিজ্ঞাপন

ভোটারদের টাকা দেওয়ার অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক

May 21, 2024 | 10:36 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঘিওর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের আগের রাতে কাপ পিরিচের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের ভাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদকে টাকা বিতরণের অভিযোগে স্থানীয়রা আটক করে। এসময় পুলিশ জনতার কাছ থেকে তাকে উদ্ধার করে প্রাইভেট কারসহ থানায় নিয়ে যায়। খবর পেয়ে আরেক প্রার্থীর লোকজন গাড়ি নিয়ে ঘটনাস্থলে এলে তাদের গাড়িও থানায় নিয়ে যায়।

বিজ্ঞাপন

সোমবার (২০ মে) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বালিয়াখোঁড়া ইউনিয়নের জোকা এলাকায় এ ঘটনা ঘটে।

আচরণবিধি লঙ্ঘন করে প্রাইভেটকারে নির্বাচনি প্রচারণা চালানোর সময় কাপ-পিরীচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. হাবিবুর রহমানের ভাই পয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ হারুনকে টাকা বিতরণের অভিযোগ এনে স্থানীয় জনতা আটক করে। সংবাদ পেয়ে থানার ওসি সুকুমার বিশ্বাস ঘটনাস্থলে গিয়ে একটি প্রাইভেট কারসহ চেয়ারম্যান প্রার্থীর ভাই হারুনুর রশিদকে আটক করে থানায় নিয়ে যায়।

অভিযুক্ত পয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, রাতে প্রাইভেটকার নিয়ে কর্মী-সমর্থকদের সাথে দেখা করতে এসেছিলেন। টাকা-পয়সা বিলি করা হয়নি।

বিজ্ঞাপন

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকুমার বিশ্বাস জানান, নিয়ম ভেঙে ভোটের আগের রাতে কাপ-পিরীচ প্রতিকের চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমানের আপন ভাইসহ কয়েকজন প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় স্থানীয় জনতা তাদের আটক করে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের ব্যবহৃত গাড়ি আটক করা হয়।

এর আগেও হারুনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে বলে তিনি জানান। এছাড়া আরেক প্রার্থীর একটি গাড়িও থানায় জব্দ করা হয় বলে তিনি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন