বিজ্ঞাপন

বাস্তবতা ও যুক্তিকে হার মানানোর গল্প ‘কালপুরুষ’

May 22, 2024 | 4:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাস্তবতা ও যুক্তিকে হার মানানো এক গল্প নিয়ে চরকিতে মুক্তি পাচ্ছে চরকি অরিজিনাল সিরিজ ‘কালপুরুষ’। সালজার রহমান পরিচালিত সিরিজটি মুক্তি পাচ্ছে বৃহস্পতিবার (২৩ মে) রাত ৮টায়।

বিজ্ঞাপন

এই সিরিজে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, এফ এস নাঈম, তানজিকা আমীন, জয়ন্ত চট্যোপাধ্যায়, ইমতিয়াজ বর্ষণ, প্রিয়ন্তি উর্বি, সুষমা সরকার , রেজওয়ান পারভেজ ,জান্নাতুল মাওয়া লাজুক সহ আরও অনেকে।

সময়হীন পরিচয়হীন এক রহস্যময় চরিত্র শেহজাদ চৌধুরী যেই চরিত্রে পর্দায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। তিনি বলেন, ‘কালপুরুষ -এর গল্প ও আমার চরিত্র দুটোই একদম ইউনিক। আমাদের এখানে এমন জনরার কাজ খুব কম হয়। সেই সাথে পরিচালক সালজার ও সহশিল্পীরা প্রত্যেকেই তাদের বেস্ট দেয়ার চেষ্টা করেছেন এখানে। এখন অপেক্ষা দর্শককের কাছে সিরিজটা পৌঁছানোর।’

এই সিরিজে অভিনয়ের জন্য বিরাট শারীরিক পরিবর্তন এনেছেন এফএস নাঈম। প্রায় ৩৫ কেজি ওজন বাড়িয়েছেন মিরাজ চরিত্রটি পর্দায় ফুটিয়ে তোলার জন্য। এ ব্যাপারে নাঈম বলেন, ‘‘আসলে চরিত্রটা ধারন করার জন্যই এমনটা করা। অর্থাৎ মিরাজ চরিত্রটা যেভাবে হাঁটে, কথা বলে, ঘুমাই সেই রকম একটা চরিত্রের কাছাকাছি পৌঁছানোর জন্যেই প্রায় ৩৫ কেজি ওজন বাড়িয়েছিলাম। আর এটা শুধু বডি ট্রান্সফরমেশন বললে হবে না এটা অনেক বড় একটা মনস্তাত্ত্বিক জার্নি। সেই সাথে প্রায় ৮-৯ মাস এক্সট্রা বডি ওয়েট রাখার একটা ডিপ্রেশন ছিল। তারপর শ্যুটিং করা। এই জার্নিটা আমার জন্য একটা সাধনা।’

বিজ্ঞাপন

চরকির পর্দায় প্রথমবারের মতো দেখা মিলবে তানজিকা আমীন-এর। কীভাবে এই সিরিজের সঙ্গে সম্পৃক্ত হলেন এমন প্রশ্নে তিনি বলেন, ‘প্রথমে গল্প শোনার পরই আমার কাছে ইন্টারেস্টিং লেগেছিল। পুরো স্ক্রিপ্ট পড়ার পর মনে হয়েছে খুব ভালো কিছু হবে। আর আমার চরিত্রটাও বেশ ভিন্ন। সেই সাথে দুর্দান্ত একটা টিম কাজ করেছে কালপুরুষ –এ। সব মিলিয়েই এই সিরিজের সাথে সম্পৃক্ত হওয়া।’

ওটিটিতে কাজ এই প্রথম পরিচালক সালজার রহমান এর। মিস্ট্রি-সাই-ফাই-ড্রামা জনরার সিরিজটির গল্প ও চিত্রনাট্য পরিচালক নিজেই লিখেছেন। ‘সিরিজটি মাডার মিস্ট্রি হলেও একদম ভিন্ন রকমের উপস্থান দেখা যাবে। একটা মাডার কেস সলভ করতে গিয়ে নানা কিছু ঘটতে থাকে। সেই ঘটনাগুলো ধরে এগোতে থাকে সিরিজের গল্প।’- বলেন তিনি।

‘কালপুরুষ’-এর সিনেমাটোগ্রাফি করেছেন বরকত হোসেন পলাশ। সম্পাদনায় ছিলেন সৈয়দ মেহবুব হোসেন ও সালেহ সোবহান অনীম। কালার গ্রেডিং করেছেন সৈয়দ মেহবুব হোসেন, নওশীন সারোয়ার ও সালেহ সোবহান অনীম। আর এই সিরিজে এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে ছিলেন সৈয়দ আহমদ শাওকী।
সাউন্ড ডিজাইন করেছেন আদীপ সিং মানকি ও ব্যাকগ্রাউন্ড স্কোরে অভিষেক ভট্টাচার্য্য। কস্টিউম করেছেন ইদিলা ফরিদ তুরিন। মেক-আপ এ ছিলেন রুবামা ফাইরুজ। আর্ট ডিরেকশন দিয়েছেন শিহাব নূরুন নবী।
উল্লেখ্য, কিছুদিন আগে বেশ ঘটা করে ঘোষণা দেয়া হয় যে আগামী ৩ বছরে ফিল্ম সিন্ডিকেট চরকির জন্য নির্মাণ করবে ১০টি সিরিজ। সেই অনুযায়ী এই প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম সিরিজ ‘কালপুরুষ’ মুক্তি পেতে যাচ্ছে চরকিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন