বিজ্ঞাপন

৮ বিভাগেই ভারী বর্ষণের আভাস, চট্টগ্রামে পাহাড় ধ্বসের শঙ্কা

May 26, 2024 | 9:21 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানী ঢাকাসহ দেশের আট বিভাগেই ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সংস্থাটি বলছে, ২৪ ঘণ্টায় সারা দেশে ঘণ্টায় গড়ে প্রায় ৯০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমানের সই করা এক সতর্কবার্তায় বলা হয়েছে, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে রোববার (২৬ মে) সকাল ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় ভারী বর্ষণ হতে পারে। প্রথম ২৪ ঘণ্টা পর্যন্ত সময়ে ভারী তথা ঘণ্টায় ৪৪ থেকে ৮৮ মিলিমিটার এবং পরবর্তী ২৪ ঘণ্টা পর্যন্ত সময়ে অতি ভারী তথা ঘণ্টায় ৮৯ মিলিমিটার পর্যন্ত বর্ষণ হতে পারে।

আরও পড়ুন- রেমাল এখন প্রবল ঘূর্ণিঝড়, মোংলা-পায়রায় ১০ নম্বর মহাবিপৎসংকেত

আবহাওয়া অধিদফতরের সতর্কবার্তায় বলা হয়েছে, ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রামের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধ্বসের আশঙ্কা রয়েছে। আরও বলা হয়েছে, অতি ভারী বর্ষণের প্রভাবে কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি অঞ্চলের কোথাও কোথাও ভূমিধ্বস হতে পারে।

বিজ্ঞাপন

এদিকে আবহাওয়া অধিদফতরের সর্বশেষ তথ্য বলছে, রেমাল এখন প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এটি রোববার সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে পটুয়াখালীর খেপুপাড়া ও ভারতের পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ উপকূলে আছড়ে পড়তে পারে।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন