বিজ্ঞাপন

জয়ের কৃতিত্ব মোদীকে দিলেন কঙ্গনা

June 4, 2024 | 9:27 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ভারতের লোকসভা নির্বাচনে মণ্ডী থেকে নির্বাচন করেছেন হিমাচলের ‘রানী’ কঙ্গনা রানাউত। সেখানে এখন পর্যন্ত প্রকাশিত ফলাফলে তিনি ব্যাপক ভোটে এগিয়ে রয়েছেন। আশা করা হচ্ছে তিনি বিজয়ী হতে যাচ্ছেন। এ জয়ের কৃতিত্ব তিনি নরেন্দ্র মোদীকে দিতে চান।

বিজ্ঞাপন

রাজ্যের মন্ত্রী বিক্রমাদিত্য সিংহের বিপরীতে লড়াই করেছেন রঙ্গনা। গণনার প্রতি রাউন্ডেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভোটের ব্যবধান। নির্বাচন কমিশনের বিকাল সাড়ে ৩টের হিসাব অনুযায়ী, কঙ্গনা ৭০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন বিক্রমাদিত্যের থেকে।

মোদীকে কৃতিত্ব দিলেও এই জয়কে বিজেপির থেকে কঙ্গনাকেই বেশি দিচ্ছেন ভোটপণ্ডিতেরা। ১ জুন কঙ্গনা রানাউতের লোকসভা কেন্দ্রে ভোট ছিল। তার নাম ঘোষণার পর থেকেই গত দেড় মাস হিমাচল প্রদেশের বিভিন্ন জেলা চষে বেড়িয়েছেন অভিনেত্রী। নাওয়া-খাওয়া ভুলে প্রায় ৪৫০ কিলোমিটার পথ পেরিয়েছেন। জনসংযোগ করেছেন। আর সেই পরিশ্রমের ফলই কঙ্গনা পেয়েছেন বলে মনে করছেন অনেকে।

পাশাপাশি, জিত প্রায় নিশ্চিত করে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কংগ্রেসের প্রার্থীকে আক্রমণ করতেও ছাড়েননি ‘কুইন’। তার কথায়, ‘‘এখনই ব্যাগ গুছিয়ে হিমাচল ছাড়া উচিত কংগ্রেস প্রার্থীর।’’ সংবাদ সংস্থা এএনআইকে তিনি আরও বলেন, ‘‘এক মহিলা সম্পর্কে এত খারাপ কথা যারা বলেন, তাঁদের পরিণতি ভোগ করতেই হবে। আমরা ব্যাপক ভাবে জিতছি। মণ্ডী নিজের মেয়েদের অপমানের সহ্য করে না।’’

বিজ্ঞাপন

উল্লেখ্য, পদ্মশিবিরের প্রতি কঙ্গনার আনুগত্য সুবিদিত। তাই হিমাচল প্রদেশের মণ্ডী আসন থেকে প্রার্থী হিসাবে সে রাজ্যের কন্যাকেই বেছে নিয়েছিল বিজেপি। প্রথম বার ভোটের ময়দানে পা দেন তিনি। তাঁর বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী করেছিল, হিমাচলের ছ’বারের কংগ্রেস মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের পুত্র বিক্রমাদিত্যকে। তাঁর মা প্রতিভা হিমাচল প্রদেশ কংগ্রেসের সভানেত্রী। তাই মনে করা হয়েছিল, মণ্ডী আসনে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে অভিনেত্রীকে। তবে ভোটগণনার দিন দেখা গেল, ভোট পাওয়ার নিরিখে বিক্রমাদিত্যের থেকে অনেকটাই এগিয়ে থেকে নিজের জয়ের পথ কুসুমাস্তীর্ণ করে ফেলেছেন কঙ্গনা।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন