বিজ্ঞাপন

‘রাঘব-বোয়ালদের লুটপাট বন্ধ করার জন্য এবারের বাজেট করা হয়েছে’

June 9, 2024 | 12:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: এবারের বাজেট প্রণয়ন করা হয়েছে রাঘব-বোয়ালদের লুটপাট বন্ধ করার জন্য— এমন কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিএনপি আমলে যে লুটপাটের রাজত্ব তৈরি হয়েছিল, তারা দেশকে যে ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল, তা থেকে দেশকে রক্ষা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লুটপাট করে কেউ এখানে পার পাবে না। কিন্তু নিজের লোকদের শায়েস্তা করার সাহস বিএনপির নেই।

রোববার (৯ জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকের উপস্থিতিতে এই সভা অনুষ্ঠিত হয়।

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কর দিয়ে অপ্রদর্শিত অর্থ বিনা প্রশ্নে বৈধ করার সুযোগ রাখার হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রশ্ন তুলেছিলেন এ প্রসঙ্গে। সেই কথার সূত্র টেনে কাদের প্রশ্ন রেখে বলেন, ‘কালো টাকা সাদা করেছেন সাইফুর রহমান, বেগম খালেদা জিয়া। তাহলে তারাও কি দুবৃৃত্ত?’

বিজ্ঞাপন

বিএনপি আমলে লুটপাটকারীদের বিচার হয়নি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আগুন-সন্ত্রাসের যে সংস্কৃতি চালু করেছে, এর বিরুদ্ধে জনগণের জানমাল রক্ষায় আমাদের অবশ্যই শান্তি সমাবেশ করতে হবে। প্রতিরোধ করতে হবে। রাজপথে প্রস্তুত থাকতে হবে।

দলের সব কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিরোধীরাও বসে নেই। তারাও কর্মসূচি দেবে। তাই আমাদের কর্মসূচি সফল করতে হবে। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যে কর্মসূচি নেওয়া হচ্ছে তা সফল করার জন্য সকল পর্যায়ের নেতাদের অফিসমুখী হওয়ার আহ্বান জানাচ্ছি।

যৌথসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক; যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম; সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল জোসেন, মির্জা আজম ও সুজিত রায় নন্দী; দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপদফতর সম্পাদক সায়েম খানসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, জেলা আওয়ামী লীগ এবং সব সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন