বিজ্ঞাপন

বসুন্ধরা আবাসিকে বিস্ফোরণ: দগ্ধ শিশুর মৃত্যু

June 12, 2024 | 2:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধের ঘটনায় আয়ান (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১২ জুন) ভোর ৪টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

বার্ন ইনস্টিটিউটের সার্জন ডা. আহমেদুর রহমান সবুজ আয়ানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিশু আয়ানের শরিরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল। ভোরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। বর্তমানে আয়ানের মা রকসি আক্তার (২০) ৫৫ শতাংশ, রকসির বোন ফুতু আক্তারের (১৮) ৫৫ শতাংশ এবং তাদের বাবা আব্দুল মান্নান (৬০) ৫০ শতাংশ দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। তাদের অবস্থাও  আশঙ্কাজনক।

এর আগে, সোমবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হসপিটালের পাশের একটি ভবনের নিচ তলায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

রকসি আক্তারের দেবর আহমেদ মোস্তফা জানান, তাদের বাড়ি কক্সবাজারের মহেশখালী থানার মাইজপাড়া গ্রামে। আয়ানের বাবা সিরাজুল মোস্তফা দুবাই প্রবাসী। আয়ানের মা রকসির ব্রেইন টিউমার হয়েছিল। কয়েক মাস আগে এভারকেয়ার হাসপাতালে তার অস্ত্রপচার হয়েছে। এ জন্য চলতি মাসের ১ তারিখে তারা সপরিবারে গ্রাম থেকে ঢাকায় আসেন। এরপর এভার কেয়ার হাসপাতালের পাশের ওই ভবনের নিচতলায় একটি বাসায় ভাড়ায় উঠেন। সেখান থেকে তারা মূলত নিয়মিত এভার কেয়ার হাসপাতালে যাতায়াত করতেন।

তিনি আরও জানান, সন্ধ্যায় বাসায় বিকট শব্দে একটি বিস্ফোরণ ঘটে। এতে রুমের মধ্যে থাকা শিশুসহ পরিবারটির চারজন দগ্ধ হন। খবর পেয়ে তাদের উদ্ধার করে প্রথমে এভারকেয়ার হাসপাতাল নেওয়া হয়। পরে সেখান থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন