বিজ্ঞাপন

নাটকীয় ম্যাচে ১ রানে হেরে নেপালের স্বপ্নভঙ্গ

June 15, 2024 | 8:53 am

স্পোর্টস ডেস্ক

অবিশ্বাস্য এক জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল তারা। দক্ষিণ আফ্রিকার ১১৬ রানের টার্গেট তাড়া করতে নেমে শেষ বলের নাটকীয়তায় ১ রানে হেরে গেছে নেপাল। নেপালের এই হারে অনেকটাই নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের সুপার এইটে খেলাও।

বিজ্ঞাপন

নেপালের সামনে লক্ষ্যটা ছিল ১১৬ রান। রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেছিলেন দুই নেপালি ওপেনার। ৩৫ রানের জুটি গড়ে দলকে শক্ত ভিত গড়ে দেন ব্রুটেল-আসিফ জুটি। তখন নেপালের জয় সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিল। ৮ম ওভারে বোলিংয়ে আসেন তাবারিজ শামসি। আর তার আগমনেই বদলে যায় ম্যাচের দৃশ্যপট।

নিজের প্রথম ওভারেই দুই উইকেট নিয়ে নেপালকে ধাক্কা দেন শামসি। দ্বিতীয় ও চতুর্থ বলে দুই উইকেট নিয়েছেন তিনি। এরপর আকিল- অনিলের আরেকটি জুটিতে থিতু হয় নেপাল। এই জুটি ৫০ রান যোগ করলে জয়ের সুবাস পাচ্ছিল নেপাল। আফ্রিকার বোলারদের হতাশ করে দারুণ ব্যাটিং করেছেন এই দুই ব্যাটার।

২৭ রান করা অনিলকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন মার্করাম। এরপর নিজের শেষ ওভারে আবারও শামসির জোড়া আঘাত। ১৮তম ওভারের তৃতীয় ও শেষ বলে উইকেট তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ আবারও প্রোটিয়াদের হাতে এনে দেন শামসি। ১৯ রানে ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার জয়ের নায়ক শামসিই।

বিজ্ঞাপন

শেষের দিকে সোমপালের দারুণ এক ছক্কা ও শেষ ওভারে গুলশানের এক চারে ম্যাচ জমে ওঠে। শেষ বলে দরকার ছিল ২ রান। কিপারের হাতে বল গেলে রানের জন্য দৌড়ান দুই ব্যাটার। গুলশানের পিঠে বল লেগে বল যায় হেনরিক ক্লাসেনের হাতে। দারুণ এক থ্রোতে গুলশানকে রান আউট করলে আনন্দে ভাসে দক্ষিণ আফ্রিকা। ১ রানে হেরে স্বপ্নভঙ্গ হয় নেপালের।

দিনের শুরুতে টসে জিতে বোলিংয়ে নেমে কুশল ব্রুটেলের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১৫ রানেই থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস। ব্রুটেল ১৯ রানে নিয়েছেন ৪ উইকেট। দিপেন্দ্র সিং নিয়েছেন ৩ উইকেট। দক্ষিণ আফ্রিকার হয়ে  সর্বোচ্চ ৪৩ রান করেছেন ওপেনার রেজা হেনড্রিকস।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন