বিজ্ঞাপন

সিলেটে ভারী বর্ষণ, ঢাকায় ঝলমলে রোদ

June 17, 2024 | 1:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সিলেটে ভারী বর্ষণে নগরীর বিভিন্ন এলাকা তলিয়ে গেছে। টানা বৃষ্টিতে বসত বাড়ি ঘরে পানি ঢুকে পড়েছে। কোথাও কোথায় কোমড় সমান আবার কোথাও কোথাও হাঁটু পানি। যে কারণে ঈদ আনন্দ ম্লান হয়ে গেছে এসকল এলাকার।

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, রংপুর, ময়মনসিংহ বিভাগেও ভারী বর্ষণের কথা। আর রাজধানী ঢাকার ওপর দিয়ে দমকা হাওয়া বয়ে যাওয়ার কথা থাকলেও সকাল থেকে রোদের দখলে পুরো আকাশ। সঙ্গে রয়েছে ভ্যাপসা গরম।

সোমবার (১৭ জুন) আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। পাশাপাশি তাপপ্রবাহ চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

তবে বৃষ্টির এই প্রবনতা আগামী সপ্তাহে বৃদ্ধি পেতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

বিজ্ঞাপন

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেটে ১৭৩ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। সংস্থাটি বলছে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর আগে, রোববার (১৬ জুন) সিলেটে ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস।

সারাবাংলা/জেআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন