বিজ্ঞাপন

কোরবানি দিতে গিয়ে আহত হয়ে ঢামেকে ১৫০

June 17, 2024 | 5:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদুল আজহায় পশু কোরবানি দিতে গিয়ে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে অন্তত ১৫০ জন চিকিৎসা নিয়েছেন। তারা রাজধানী ঢাকা ও আশপাশের জেলা থেকে ঢামেকে চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন

বেশিরভাগই মৌসুমি কসাইয়ের পাশাপাশি শখের বশে গরু কোরবানির সময় সহযোগিতা বা মাংস কাটতে গিয়ে আহত হয়েছেন। এরমধ্যে নুরুল ইসলাম (৬৯) নামে একজনকে ঢামেকে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. নির্ঝর বিশ্বাস জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন জায়গা থেকে রোগী এসেছে। এদের মধ্যে বেশিরভাগই হাত, পা কাটা। কোরবানির গরু জবাই ও মাংস কাটতে গিয়ে তার আহত হয়েছে বলে জানিয়েছেন। এরমধ্যে নুরুল ইসলাম (৬৯) নামে একজনের অবস্থা গুরুতর। তাকে ভর্তি দেওয়া হয়েছে।

হাসপাতালের জরুরি বিভাগের সিনিয়র স্টাফ নার্স ও ইনচার্জ মো. লিয়াকত আলী বলেন, সকাল থেকে বিকাল পর্যন্ত ১৫০ জনের মতো হাসপাতালে এসেছেন। আরও আসার সম্ভাবনা রয়েছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ঈদের সময় অনেকেই ছুটিতে আছে। তবে তাদের চিকিৎসার কোনো ব্যাঘাত ঘটছে না।

বিজ্ঞাপন

রাজধানীর সবুজবাগ বাসাবো থেকে হাসপাতালে আসা এনায়েতুল্লাহ চৌধুরী (৫৬) বলেন, তিনি নিজেই গরু কোরবানি দিয়েছেন। দুপুরে গ্র্যান্ডিং মেশিনের সাহায্যে গরুর হাড্ডি কাটছিলেন। এসময় মেশিন ছুটে তার পায়ে লেগে কেটে যায়।

নারায়ণগঞ্জ পাইকপাড়া গরুর গুঁতায় পেটে আঘাত পেয়ে চিকিৎসা নিতে আসেন মৌসুমি কসাই আমিরুল ইসলাম (৪০)। তিনি জানান, নারায়ণগঞ্জে তারা ৬ জন একটি বড় গরুর জবাই করার আগে গরুর শিং এর গুঁতায় আহত হয়েছেন।

এছাড়া ধানমন্ডির এক নম্বর রোডে একটি বাড়িতে মাংস কাটার সময় মৌসুমি কসাই নজরুল আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

পুরান ঢাকার চকবাজার এলাকা থেকে নাজিম উদ্দিন (৩৫) নামে এক ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তিনি জানান, গরুর জবাইয়ের সময় তার হাতের অনেকাংশে কেটে যায়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) মো. মাসুদ বলেন, সকাল সাড়ে সাতটা থেকে বিকাল ৪টার মধ্যে ১৫০ জন কোরবানির গরু জবাই ও মাংস কাটতে গিয়ে আহত হয়ে  চিকিৎসা নিচ্ছেন। তবে আহতদের সংখ্যা বাড়তে থাকবে। এই আহতদের মধ্যে মৌসুমি কসাইয়ের সংখ্যাই বেশি।

সারাবাংলা/এসএসআর/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন