বিজ্ঞাপন

এবারেও পর্তুগালের প্রধান অস্ত্র হবেন রোনালদো: মার্টিনেজ

June 17, 2024 | 5:18 pm

স্পোর্টস ডেস্ক

বয়সটা ৩৯! পেশাদার ফুটবলাররা এই সময়ে অবসর গ্রহণ করে বিশ্রামে সময় কাটান অথবা যোগ কোচিংয়ে। তবে ক্রিস্টিয়ানো রোনালদো বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে এখনো খেলে যাচ্ছেন ফুটবল। আর কেবল নামের ভারেই নয়, খেলছেন নিজের পারফরম্যান্সের জোর দিয়েই। তাই তো ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও পর্তুগালের প্রধান অস্ত্রই ক্রিস্টিয়ানো রোনালদো বলে জানিয়ে দিয়েছেন দলটির কোচ রবার্টো মার্টিনেজ।

বিজ্ঞাপন

পর্তুগালের হয়ে এবারেও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে দলের সর্বোচ্চ আর গোটা বাছাইপর্বে দ্বিতীয় সর্বোচ্চ ১০টি গোল করেছেন রোনালদো। সৌদি প্রো লিগের দল আল নাসেরের হয়ে গত মৌসুমে ৩১ লিগ ম্যাচে তার গোল ৩৫টি, সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে ৪৪টি! যা বার্তা দিচ্ছে, এখনও দেওয়ার মতো অনেক কিছু আছে ফুটবলের এই নক্ষত্রের।

আগামীকাল ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে পর্তুগাল কোচ জানিয়ে দিলেন এবার লক্ষ্য শিরোপা পুনরুদ্ধারের। তাই তো রোনালদোর ওপরেই ভরসা এই কোচের।

মার্টিনেজ বলেন, ‘আমাদের ২৩ (আসলে ২৬) জন খেলোয়াড় আছে। মাঠে আমরা প্রতিদ্বন্দ্বিতা তৈরি করি এবং ম্যাচে তার ফল নির্ধারণ হয়। ক্রিস্তিয়ানো দলকে সাহায্য করতে এবং সম্ভাব্য সবটুকু দিতে প্রস্তুত। আর ক্রিস্তিয়ানো ড্রেসিং রুমে যা বয়ে আনতে পারে, ফুটবল বিশ্বে এমন আর কোনো খেলোয়াড় নেই সেটা পারে।’

বিজ্ঞাপন

২০২০ ইউরোতে পর্তুগাল চ্যাম্পিয়ন না হলেও সেবারের টুর্নামেন্টে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন রোনালদো। সেবার তার সমান পাঁচটি গোল করেছিলেন চেক রিপাবলিকের প্যাট্রিক শিক। ২০২১ সালে হওয়া আসরে স্কটল্যান্ডের বিপক্ষে মাঝমাঠ থেকে চোখধাঁধানো গোলে টুর্নামেন্ট সেরা গোলের পুরস্কার জিতে নিয়েছিলেন তিনি।

এবারের ইউরোতেও চেক রিপাবলিকের বড় ভরসা ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। ইউরোর মূল লড়াইয়ে নামার আগে সবশেষ প্রস্তুতি ম্যাচে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে একটি গোল করেছিলেন তিনি। আগামী ম্যাচে তাই এই ফরোয়ার্ড পর্তুগালের জন্য হতে পারেন বড় হুমকি। আগামী মঙ্গলবার চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচ দিয়েই যে অভিযান শুরু করতে যাচ্ছে ২০১৬ আসরের চ্যাম্পিয়নরা। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ তুরস্ক ও জর্জিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন