বিজ্ঞাপন

বিশ্বকাপে সুপার এইট নিশ্চিত হলেও দুশ্চিন্তায় বাংলাদেশ

June 17, 2024 | 11:20 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

খর্বশক্তির নেপালকে হারাতে পারলেই বিশ্বকাপের সরাসরি সুপার এইট নিশ্চিত, এমন সমীকরণে খেলতে নেমে আজ সকালে ভড়কে গিয়েছিল বাংলাদেশ। নেপাল আগে বোলিং করতে নেমে ১০৬ রানেই আটকে রেখেছিল বাংলাদেশকে। টি-টোয়েন্টিতে এই রান মোটেও কঠিন কিছু নয়। তবে তানজিদ হাসান সাকিব, মোস্তাফিজুর রহমানদের দুর্দান্ত বোলিংয়ে এই পূঁজি নিয়েও অবশ্য ম্যাচ জিতেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

যাতে অষ্টম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত হয়েছে নাজমুল হোসেন শান্তর দলের। সুপার এইটে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। যে ম্যাচগুলোর প্রতিপক্ষ- ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তবে সুপার এইট নিশ্চিত হলেও ব্যাটিং নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তা আরও বেড়েছে।

বাংলাদেশের টপ অর্ডার ভুগছে গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের কয়েকটা সিরিজে ধারাবাহিকভাবে অফ ফর্মে ছিল বাংলাদেশের টপ অর্ডার। বিশ্বকাপেও সেভাবে এগুচ্ছে টাইগাররা। শুরুতেই একাধিক উইকেট পরে যাচ্ছে। যাতে চাপ বাড়ছে মিডল অর্ডারের ওপর। সেই চাপ কাটিয়ে বড় স্কোর গড়া কঠিন হয়ে যাচ্ছে।

বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর জন্য বিষয়টি বড় চিন্তার। আজ নেপালের বিপক্ষে ২১ রানের জয়ে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। ম্যাচ শেষে ব্যাটিং নিয়ে দুশ্চিন্তার কথা খোলাসা করেই বললেন বাংলাদেশ অধিনায়ক, ‘আমরা যেভাবে এই রাউন্ডে খেলেছি সেটা নিয়ে খুব খুশি। বোলিংয়ে যেমন পারফরম্যান্স হচ্ছে, তা বজায় থাকবে আশা করি। তবে ব্যাটিংয়ে এমন পারফরম্যান্স চলতে থাকুক তা চাই না। আশা করি, পরের রাউন্ডে আমাদের ব্যাটিং পারফরম্যান্স ভালো হবে।’

বিজ্ঞাপন

‘আমরা খুব বেশি রান করতে পারছি না। কিন্তু আমরা জানি, এরকম স্কোরও ডিফেন্ড করতে পারব, যদি আমরা শুরুর দিকে উইকেট তুলে নিই। বোলারদের সেই বার্তাই আমরা দিয়েছি। ফিল্ডাররাও মাঠে ভীষণ দুর্দান্ত ছিল। কিন্তু ব্যাটিংটা প্রত্যাশামতো হচ্ছে না।’- যোগ করেছেন শান্ত।

সু্পার এইটে ভালো করতে হলে নিশ্চয় এই জায়গায় ভালো করতেই হবে বাংলাদেশকে। কারণ ভারত, অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে শুরুতেই চাপে পরে গেলে পরে ঘুরে দাঁড়ানোর সুযোগ দিবে না তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন