বিজ্ঞাপন

বিশ্বকাপে মাহমুদউল্লাহর ‘লজ্জার’ রেকর্ড

June 17, 2024 | 10:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ দলের হয়ে দারুণ অবদান রেখে চলেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপ স্কোয়াডে তার অন্তর্ভূক্তি নিয়ে অনেকে প্রশ্ন তুললেও অভিজ্ঞ মাহমুদউল্লাহ পারফর্ম করে ঠিকই জবাব দিচ্ছেন। ব্যাট হাতে শেষের দিকে নিয়মিত কার্যকরী ইনিংস খেলছেন। মাঝে মধ্যে স্পিন বোলিংয়েও অধিনায়কের চাহিদা পূরণ করছেন। তবে মাহমুদউল্লাহ এর মধ্যে এমন একটা রেকর্ড গড়েছেন যেটা নিশ্চয় চাননি কখনো।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি রান আউট হওয়ার রেকর্ড গড়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার। আজ নেপালের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। আগে বোলিং করে বাংলাদেশকে ১০৬ রানেই আটকে রেখেছে নেপাল। পরে দুর্দান্ত বোলিং দাপটে ২১ রানে ম্যাচ জিতেছে বাংলাদেশ। এই ম্যাচে সাকিব আল হাসানের সঙ্গে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে ফিরেছেন মাহমুদউল্লাহ। তাতেই রেকর্ডটা হয়েছে।

এ নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১১ বার রান আউট হলেন মাহমুদউল্লাহ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর চেয়ে বেশি রান আউট হননি আর কেউই। এতোদিন এই লজ্জার রেকর্ডটা এককভাবে ছিল নিউজিল্যান্ডের রস টেলরের কাছে। নিউজিল্যান্ড তারকাও ১১ বার টি-টোয়েন্টিতে রান আউট হয়েছিল।

আশ্চর্য, টি-টোয়েন্টিতে রান আউটের রেকর্ডে বাংলাদেশিদের ‌‌‌দাপট’ ব্যাপক! বাংলাদেশের অপর তারকা ক্রিকেটাররাও টি-টোয়েন্টিতে কম রান আউট হননি! তামিম ইকবাল ও মুশফিকুর রহিম আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান আউট হয়েছেন ৮ বার করে। সাকিব আল হাসান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান আউট হয়েছেন ৬ বার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন