বিজ্ঞাপন

জুরাইনে পোশাক শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু

July 2, 2024 | 10:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর জুরাইনে একটি পোশাক কারখানায় মাহমুদা আক্তার (২৩) নামে এক নারী শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে মাহমুদাকে অচেতন অবস্থায় স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত মাহমুদার ছোট ভাই মো. শিপন জানান, তাদের বাসা জুরাইন মিষ্টির দোকান এলাকায়। মাহমুদা জুরাইন আলম মার্কেট এলাকায় নিউ জেনারেশন নামে একটি পোশাক কারাখানায় চাকরি করতেন।

বেলা ৩টার দিকে ওই কারখানা থেকে ফোনে জানান, মাহমুদা কি যেন খেয়ে অসুস্থ হয়ে পরেছে। দ্রুত সেখানে গিয়ে মাহমুদাকে অচেতন অবস্থায় দেখতে পাই। পরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে মারা যায়। মাহমুদাকে হাসপাতালে নিয়ে আসার পথে আমাদের জানিয়েছিল কোনো ওষুধ খেয়েছে। পরে আর কিছু বলতে পারেনি।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, তাদের বাড়ি ভোলা জেলার চড়ফ্যাশন উপজেলার কাশেমগঞ্জ গ্রামে। বাবার নাম রুহুল আমিন। অবিবাহত ছিল মাহমুদা এবং দীর্ঘদিন কাতারে ছিল। গত ছয় মাস আগে কাতার থেকে দেশে আসে। তার এ্যাপেন্ডিসাইডের সমস্যা ছিল। কাতরেই অপারেশন করে। সেখানে তার ব্যাথা ছিল। গত দেড়মাস ধরে পোশাক কারখানায় চাকরি নেয় মাহমুদা। আবারও দেশের বাইরে যাওয়ার জন্য চেষ্টায় ছিল। তবে সে কি ধরনের ওষুধ খেয়েছে তা আমাদের জানা নেই।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই পোশাক শ্রমিককে অচেতন অবস্থায় স্বজনরা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

স্বজনরা জানান, কারখানার ভেতরে ওষুধ খেয়ে অসুস্থ হয়ে পরে সে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ঘটনাটি কদমতলী থানা পুলিশকে জানানো হয়েছে।

সারাবাংলা/এসএসআর/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন