বিজ্ঞাপন

ব্রাজিলকে রুখে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন কলম্বিয়া

July 3, 2024 | 8:59 am

স্পোর্টস ডেস্ক

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ড্র করলেই নিশ্চিত হতো দুই দলের কোয়ার্টার ফাইনাল। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য কলম্বিয়ার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না ব্রাজিলের সামনে। গ্রুপ ডি এর শেষ ম্যাচে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত কলম্বিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। আর এই ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টারে পৌঁছে গেছে কলম্বিয়া। রানারআপ হয়েই দ্বিতীয় রাউন্ডে পা রাখল ব্রাজিল।

বিজ্ঞাপন

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে ছিল ব্রাজিল। কলম্বিয়ার বিপক্ষে পয়েন্ট হারালেই গ্রুপ রানারআপ হওয়ার শঙ্কা নিয়েই মাঠে নেমেছিলেন ভিনিসিয়াস জুনিয়ররা। তবে ম্যাচের শুরুটা একদমই ভালো হয়নি ব্রাজিলের। মাত্র ৭ মিনিটের মাথায় হামেস রদ্রিগেজকে ফাউল করে হলুদ কার্ড দেখেন ভিনিসিয়াস। গ্রুপ পর্বের দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় কোয়ার্টারে খেলতে পারবেন না তিনি।

ম্যাচের ১২ মিনিটে লিড নেয় ব্রাজিল। ফ্রি কিক থেকে বাঁ পায়ের দুর্দান্ত এক শটে ব্রাজিলকে এগিয়ে দেন রাফিনহা। গোল শোধে মরিয়া কলম্বিয়া ১৭ মিনিটে সুযোগ পেয়েছিল সমতা ফেরানোর। তবে রদ্রিগেজ জাল খুঁজে পাননি। ১৯ মিনিটে গোলও পেয়েছিল তারা, তবে অফসাইডের কারণে বাতিল হয় সানচেজের গোল।

হাফ টাইমের ঠিক আগে দারুণ এক গোলে ম্যাচে সমতা ফেরায় কলম্বিয়া। বক্সের ভেতর বল পেয়ে করডোবার দারুণ এক পাসে বল যায় মুনোজের পায়ে। সেখান থেকে দারুণ এক শটে অ্যালিসনকে বোকা বানান মুনোজ। ১-১ গোলে শেষ হয় প্রথমার্ধ।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে এগিয়ে যাওয়ার জন্য চেষ্টা করেছে দুই দলই। তবে সেই গোলের দেখা পায়নি কেউই। বেশ কয়েকটি আক্রমণ সাজিয়েও হতাশ হয়েছে ব্রাজিল। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে অবিশ্বাস্য এক সেভে কলম্বিয়াকে বাঁচিয়ে দিয়েছেন গোলরক্ষক। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয় ম্যাচ। এই ড্রয়ে টানা ২৬ ম্যাচ অপরাজিত রইল কলম্বিয়া। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে তারা। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ পানামা।

অন্যদিকে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ রানারআপ ব্রাজিল। কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ উরুগুয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন