বিজ্ঞাপন

ঢামেকে ৮৯ মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন, বেওয়ারিশ দাফন ৮

July 25, 2024 | 9:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কোটা বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৮৯ জনের ময়নাতদন্ত ঢাকা মেডিকেল কলেজে সম্পন্ন হয়েছে। এর মধ্যে আনজুমান মুফিদুল ইসলামের মাধ্যমে বেওয়ারিশ হিসেবে আটজনকে দাফন করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান বলেন, ‘ময়নাতদন্ত শেষে অধিকাংশ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একজনের মরদেহ মর্গে রাখা আছে। বুধবার (২৪ জুলাই) আটজনের মরদেহ আনজুমান মুফিদুল ইসলামের মাধ্যমে দাফন করা হয়েছে।’

এর আগে, পরিচালক গত মঙ্গলবার (২৫ জুলাই) সাংবাদিকদের বলেছিলেন, সহিংসতার ঘটনায় ঢামেক হাসপাতালে শুরু থেকে এ পর্যন্ত ১ হাজার ৭০০ জন টিকিট নেন। এর মধ্যে ৬০ জন জরুরি বিভাগে মারা যান। চিকিৎসাধীন অবস্থান মারা যান আরও ২৩ জন।

হাসপাতাল সূত্র জানিয়েছে, বাকি ৬ জনের মরদেহ অন্যান্য জায়গা থেকে ময়নাতদন্তের জন্য আনা হয়েছিল।

বিজ্ঞাপন

৮ জনের মরদেহ কেন বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে জানতে চাইলে পরিচালক কোনো উত্তর দেননি। অন্যদিকে বেওয়ারিশ হিসেবে দাফনের বিষয়ে বক্তব্য জানতে ফরেনসিক বিভাগের অধ্যাপক মোখলেসুর রহমানকেও পাওয়া যায়নি।

মর্গ সূত্র জানিয়েছে, ৮টি মরদেহের পরিচয় না পাওয়ায় তাদের বেওয়ারিশ হিসেবে দাফন করার জন্য আনজুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। পরে তাদের রাজধানীর বসিলা কবরস্থানে দাফন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসএসআর/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন