বিজ্ঞাপন

চট্টগ্রামে শুক্রবার কারফিউ ১২ ঘণ্টা শিথিল

July 25, 2024 | 10:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগরী ও জেলায় সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার চলমান কারফিউ বারো ঘণ্টার জন্য শিথিল করেছে প্রশাসন। এদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিরতি দিয়ে আবারও কারফিউ বলবৎ হবে বলে প্রশাসনের বার্তায় বলা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এবং জেলা প্রশাসনের পক্ষে গণমাধ্যমে প্রকাশের জন্য এ বার্তা পাঠানো হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) কাজী মো. তারেক আজিজ সারাবাংলাকে বলেন, ‘দেশজুড়ে নৈরাজ্য-সংঘাতের প্রেক্ষিতে কারফিউ জারির কারণে জনজীবনে স্বস্তি এসেছে। এরইমধ্যে অফিস-আদালতও খুলেছে। শুক্রবার ছুটির দিনে মানুষকে নানা প্রয়োজনে বাইরে বের হতে হয়। যেহেতু, পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হয়ে আসছে, কারফিউ শুক্রবার ছুটির দিনে বারো ঘণ্টার জন্য শিথিল করা হয়েছে।’

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় জেলায়ও কারফিউ শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শিথিল থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

বিজ্ঞাপন

কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা এবং দেশজুড়ে নাশকতার মধ্যে গত ১৯ জুলাই রাত থেকে সারাদেশে কারফিউ ঘোষণা করে সরকার। স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তে বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) দুইদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল ছিল।

সারাবাংলা/আরডি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন