বিজ্ঞাপন

সেমিফাইনালে ৮০ রানেই অলআউট বাংলাদেশ

July 26, 2024 | 4:19 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

২০১৮ সালে ভারতকে হারিয়ে নারী এশিয়া কাপ জিতেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই ভারতকে আজ সেমিফাইনালে পেয়ে উজ্জিবিত থাকার কথাই ছিল বাংলাদেশের। কিন্তু ভারতের বোলিং বিভাগের বিপক্ষে দাড়াতেই পারল না নিগার সুলতানা জ্যোতির বাংলাদেশ।

বিজ্ঞাপন

এশিয়া কাপের সেমিফাইনালে আগে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলিং আক্রমণের বিপক্ষে কিছুটা প্রতিরোধ গড়তে পারলেন কেবল অধিনায়ক নিগার সুলতানাই। শেষ দিকে স্বর্ণা আক্তার ছোট একটা ইনিংস খেলেছেন। বাকিরা স্রেফ যেন যাওয়া আসার মিছিলে নেমেছিলেন! সেমিফাইনাল ম্যাচে মাত্র ৮০ রানেই থেমেছে বাংলাদেশের ইনিংস।

শুক্রবার (২৬ জুলাই) শ্রীলংকার ডাম্বুলাতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। আগের ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে আগে ব্যাটিং করে ১৯২ রান তুলেছিল। তাছাড়া আজকের ম্যাচের পিচটাও ব্যাটিংয়ের জন্য মন্দ নয়। ফলে বাংলাদেশের আগে ব্যাটিং নেওয়ার বিষয়টি অনুমিতই ছিল।

তবে ক্রিজে গিয়ে যেভাবে অউট হতে থাকলেন বাংলাদেশি ব্যাটাররা তা মোটেও প্রত্যাশিত ছিল না। প্রথম ওভারেই উইকেট হারানো বাংলাদেশ পঞ্চম উইকেট হারায় দলীয় ৩৩ রানে! সেখান থেকে আর কি-ই বা করার থাকে।

বিজ্ঞাপন

বরাবরের মতো আজও ব্যাট হাতে দাড়িয়ে গিয়েছিলেন অধিনায়ক নিগার সুলতানা। কিন্তু অপর প্রান্ত থেকে আস্থা দেওয়ার মতো কাউকে পাননি, নিজের ইনিংসটাও খুব বড় করতে পারেননি।

২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৮০ রানে থেমেছে বাংলাদেশ। নিগারের ৫১ বলে ২ চারে ৩২ রানের ইনিংসটা বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ স্কোর। শেষ দিকে স্পিনার স্বর্ণা আক্তার ১৮ বলে ১৯ রান করেছেন। এছাড়া বাংলাদেশের পক্ষে আর কেউই দুই অঙ্কের কোটা পেরুতে পারেননি।

ভারতীয় নারী দলের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন রেনুকা সিং ও রাধা যাদব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন