বিজ্ঞাপন

যা যা নিতে পারবেন না

June 14, 2018 | 6:02 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

জঙ্গি তৎপরতায় নিরাপত্তা নিয়ে প্রতিনিয়ত নতুন করে নিজেদের নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশ রাশিয়া। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন থেকে একের পর এক হুমকি আসছে। কিন্তু থেমে নেই রাশিয়া। বিশ্বকাপ ফুটবল উপলক্ষে দেশটিতে সাজ সাজ রব। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এখনও রাশিয়ার দিকে ছুটছেন।

বিশ্বকাপে ৩২ দেশের ফুটবলারদের পাশাপাশি বিশ্বকাপ দেখতে যাওয়া ফুটবলপ্রেমীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুত রাশিয়া।

তারই ধারাবাহিকতায় বিশ্বকাপের স্টেডিয়ামে অনেক কিছুই নিষিদ্ধ ঘোষণা করেছে আয়োজক কর্তৃপক্ষ। যেসব জিনিস দিয়ে স্টেডিয়ামে আগত অন্যান্য দর্শকদের ক্ষতি করা সম্ভব সেগুলো নিষিদ্ধ করেছে আয়োজকরা। স্টেডিয়ামে ঢোকার মুখে বডি স্ক্যানার এবং ব্যাগ এক্স-রে মেশিন থাকবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন


রাশিয়ার ভ্রমণভিত্তিক ওয়েবসাইট রাশিয়ান ব্লগার জানিয়েছে কোন কোন বস্তু নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না। খেলা দেখতে হলে দর্শকরা সঙ্গে নিতে পারবেন না সেলফি স্টিক, স্কেটবোর্ড, স্কুটার, বিয়ার, খাবার, ছুরি, বন্দুক, স্প্রে, ক্যান এবং ছাতা। এমনকি হ্যান্ড ব্যাগের চেয়ে বড় ব্যাগ বহন করতে পারবেন না দর্শকরা।

নিষিদ্ধ জিনিসের মধ্যে আছে বুলেট প্রুফ জ্যাকেট, দেহ রক্ষার ভারী সরঞ্জাম, মার্শাল আর্টে ব্যবহৃত যেকোন বস্তু, গ্রেনেড এবং অন্যান্য তেজস্ক্রিয় বস্তু। প্রয়োজনীয় হলেও এসব নিয়ে স্টেডিয়ামে ঢুকতে পারবেন না দর্শকরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন