বিজ্ঞাপন

আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

November 9, 2018 | 9:56 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মিশনে নৌকার মনোনয়ন ফরম বিক্রির মধ্য দিয়ে আনুষ্ঠানিক নির্বাচনী কার্যক্রম শুরু করেছে আওয়ামী লীগ। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের পাশে নতুন নির্বাচনী অফিসে মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। দলীয় সভাপতি শেখ হাসিনার পক্ষে প্রথম মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে শুরু হবে কার্যক্রম। আট বিভাগের আটটি বুথে দলের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের তদারকিতে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান অনুষ্ঠিত হবে। এ জন্য দলের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

এবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা রাখার জন্য সোমবার (৫ নভেম্বর) আট বিভাগের জন্য আটটি নতুন ট্রাংক কেনা হয়। নতুন নির্বাচনী অফিসের খোলা মাঠে আট বিভাগের জন্য টেবিল চেয়ার দিয়ে সাজিয়ে আটটি বুথ করা হয়েছে। সাউন্ড সিস্টেমসহ নিরাপত্তা জোরদার করতে আর্চওয়ের মাধ্যমে সবার প্রবেশের ব্যবস্থা রাখা হয়েছে। এরইমধ্যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

দলের একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ৩০০ আসনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম বিক্রি করবে। প্রতিটি আসনে গড়ে ৫ জন করে নৌকার মনোনয়ন প্রত্যাশী হলেও এবার ১৫০০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারেন। আবার দলটির কেউ কেউ দাবি করছেন, ১৫০০ নয় এবার মনোনয়ন সংগ্রহের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যেতে পারে। সূত্র আরও জানায়, ১৫ নভেম্বরের পর থেকে মনোনয়ন প্রত্যাশীদের নাম ঘোষণা শুরু করতে পারে আওয়ামী লীগ। তার আগে সংসদীয় বোর্ডের সভায় নৌকার মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা চূড়ান্ত করা হবে। সেক্ষেত্রে এবার একযোগে না হলেও আট বিভাগে দুই দফায় নৌকার প্রার্থীদের নাম জানিয়ে দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত আছে দলটির।

এদিকে, বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে, তফ‌সিল ঘোষণার পর আওয়ামী লীগের নেতা-কর্মীদের নির্বাচন কমিশনের আচরণ বিধি মেনে চলার আহবান জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার থেকে আওয়ামী লীগ ফরম বিতরণ শুরু করবে। সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত বুথ থেকে ফরম বিতরণ শুরু হবে। একই সঙ্গে আজ শুক্রবার থেকে সারাদেশে গণসংযোগ অভিযান অব্যাহত থাকবে। সারা বাংলাদেশে অব্যাহত থাকবে গণসংযোগ কর্মসূচী।

সারাবাংলা/এনআর/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন