বিজ্ঞাপন

 ‘খালেদার চিকিৎসা নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য ডাহা মিথ্যাচার’

April 18, 2018 | 1:12 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: খালেদা জিয়ার চিকিৎসা সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের দেওয়া বক্তব্যকে ডাহা মিথ্যাচার বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৮ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বারবার গভীর উদ্বেগ প্রকাশ করলেও কারা কর্তৃপক্ষ কোনো উদ্যোগই গ্রহণ করছে না।

বিজ্ঞাপন

‘সরকারি মেডিকেল বোর্ড দেশনেত্রীকে অর্থপেডিক বেড দেয়াসহ যেসব চিকিৎসার সুপারিশ করেছিল তা এখনও বাস্তবায়ন করা হয়নি। কারাগারে খালেদা জিয়ার কোনো চিকিৎসাই হচ্ছে না। বেগম জিয়া দীর্ঘদিন ধরে ব্যক্তিগত চিকিৎসকদের দ্বারা যেসব চিকিৎসা সেবা পেতেন সে সুযোগ থেকেও তিনি বঞ্চিত হচ্ছেন। মনে হচ্ছে এর পেছনে সরকারের গভীর চক্রান্ত রয়েছে’-বলেন রিজভী।

তিনি বলেন, ‘জাল নথি তৈরি করে মিথ্যা ও সাজানো মামলায় সরকারের নির্দেশিত রায়ে খালেদা জিয়াকে কারাবন্দী করার পর থেকে এখন পর্যন্ত তার সাথে কারা কর্তৃপক্ষ ও সরকার যে ধরনের আচরণ করেছে এবং তার চিকিৎসা নিয়ে যে টালবাহানা করছে তাতে আমরা দেশনেত্রীর জীবন নিয়ে গভীর শঙ্কা প্রকাশ করছি। খালেদা জিয়া হাইকোর্ট থেকে জামিন পেলেও তার জামিন স্থগিত করাও ঐ চক্রান্তেরই অংশ।’

এসময় খালেদার চিকিৎসা ও অসুস্থাকে আড়াল করতে সরকার নানা ফন্দিফিকির করছে বলেও অভিযোগ করেন রিজভী।

বিজ্ঞাপন

খালেদা জিয়াকে তার নিজস্ব চিকিৎসকদের দিয়ে চিকিৎসা সেবা প্রদান ও রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য আবারও দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, সহ দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন প্রমুখ।

সারাবাংলা/এজেড/টিএম/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন