বিজ্ঞাপন

জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনাই বড় চ্যালেঞ্জ: মওদুদ

September 18, 2018 | 2:00 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ব‌লে‌ছেন, ‘আর এক মাস সময় আছে। আমরা কিভাবে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনবো সেটিই এখন আমাদের সামনে বিরাট চ্যালেঞ্জ। এই সময়ের মধ্যে দেশের অনেক কিছুর পরিবর্তন হবে। এমন প্রস্তুতি নিতে হবে যাতে এই সরকারকে বাধ্য করা যায় নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে।’

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত ‘ভোটাধিকার- ন্যায় বিচার ও মানবাধিকার: বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, ‘দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। ১৪ দল ছাড়া সবাই ঐক্যমতে পৌঁছেছে। নিরপেক্ষ নির্বাচনই এখন সবার দাবি।’

বিজ্ঞাপন

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার গঠিত মেডিকেল বোর্ড গঠন প্রতারণা ছাড়া আর কিছু নয় দাবি করে মওদুদ বলেন, ‘বেগম জিয়া অত্যন্ত অসুস্থ। যারা তাকে দেখে এসেছেন তাদের বর্ণনা শুনলে চোখে পানি এসে যায়। আমরা তার (খালেদা জিয়ার) চিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করেছি তিনি আমাদেরকে আশ্বস্ত করলেও কথা অনুযায়ী কাজ করেননি। যাদেরকে নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে তারা সক্রিয়ভাবে আওয়ামী লীগার।

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা না রাখার বিষয়ে সরকার গঠিত কমিটি যে সুপারিশ করেছে তার সমালোচনা করে সাবেক এই আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের নতুন প্রজম্ম বুঝতে পেরেছে আওয়ামী লীগ কেমন রাজনৈতিক দল। প্রতারণা করে যে দল ক্ষমতায় থাকে আগামী নির্বাচনে নতুন প্রজম্ম এমন দলকে আর ভোট দেবে না বলেও মন্তব্য করেন তিনি।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন