বিজ্ঞাপন

প্রার্থীরা নয়, ইসিতে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দল

January 3, 2019 | 1:47 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: স্মারকলিপি দিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী জাতীয় ঐক্যফ্রন্টের ৩০০ প্রার্থীর নির্বাচন কমিশনে (ইসি) যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ইসিতে যাবে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত ধানের শীষের একাধিক প্রার্থী এ তথ্য নিশ্চিত করেছেন।

হবিগঞ্জ-৪ আসনে ধানের শীষের প্রার্থী ও বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আব্দুল কাদের সারাবাংলাকে বলেন, আজ (বৃহস্পতিবার) বিকেলে ঐক্যফ্রন্টের সব প্রার্থীর নির্বাচন কমিশনে স্মারকলিপি দিতে যাওয়ার কথা ছিল। তবে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আমাদের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল যাবে ইসিতে।

বিজ্ঞাপন

একই তথ্য জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ও নির্বাচনে ফরিদপুর-৩ আসনে ধানের শীষের প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ এবং মেহেরপুর-১ আসনে ধানের শীষের প্রার্থী মাসুদ অরুণও। তবে কত সদস্যের প্রতিনিধি দল যাবে এবং প্রতিনিধি দলে কারা থাকবেন, সে বিষয়ে কিছু বলতে পারেননি তারা।

বৈঠকে উপস্থিত নেতারা জানান, বৈঠকে ধানের শীষের প্রার্থীদের কাছ থেকে নিজ নিজ এলাকার নির্বাচনের বিভিন্ন ধরনের অনিয়মের তথ্য, ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব তথ্য অনুযায়ী নির্বাচনি ট্রাইব্যুনালে প্রার্থীদের অভিযোগ দিতে বলা হয়েছে। পাশাপাশি প্রার্থীদের ধৈর্য ধারণ করার নির্দেশনাও দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের বৈঠক। বৈঠকে যোগ দিতে সকাল ১১টার দিক থেকেই গুলশান কার্যালয়ে উপস্থিত হতে থাকেন প্রার্থীরা। একে একে বেশিরভাগ প্রার্থীই উপস্থিত হন বৈঠকে। দুপুর ১টার দিকে শেষ হয় বৈঠক। বৈঠক শেষে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি ঐক্যফ্রন্ট বা বিএনপির পক্ষ থেকে।

এর আগে, বুধবার (২ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ও ইসি সচিবের দফতরে চিঠি পাঠান ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চিঠিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সীমাহীন অনিয়ম, কারচুপি, মামলা, গ্রেফতার, ভয়-ভীতি প্রদর্শন, আওয়ামী লীগের সন্ত্রাস, প্রার্থীদের গ্রেফতার, প্রার্থিতা বাতিলসহ নানা বিষয়ে অবগত করতে বৃহস্পতিবার বিকেল ৩টায় ঐক্যফ্রন্টের প্রার্থীরা স্মারকলিপি দেবেন।

এদিকে, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সংসদ ভবনের শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হলেও সে অনুষ্ঠানে যোগ দেননি ধানের শীষ প্রতীকে বিজয়ী প্রার্থীরা। তবে গুলশানের বৈঠকে যোগ দিতে আসা চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ জানিয়েছেন, ধানের শীষ প্রতীকে বিজয়ীরা অবশ্যই সংসদে যাবেন এবং সংসদে তাদের ভূমিকা পালন করবেন।

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন