বিজ্ঞাপন

মায়ের জন্য মেয়ের আবেগঘন চিঠি

March 3, 2018 | 3:46 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুবাইতে এক পারিবারিক অনুষ্ঠানে গিয়ে মৃত্যুবরণ করেন শ্রীদেবী। তার মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়ে সিনেমাপ্রেমীরা। এই অভিনেত্রীর নিকটজনরাও শুরুতে বুঝে উঠতে পারেননি কিছু! মৃত্যুর সময় পাশে থাকতে পারেননি বড় কন্যা জাহ্নবী। মায়ের মৃত্যু তাকে বেশ গভীর ভাবেই স্পর্শ করেছে। তাই মায়ের উদ্দেশে জাহ্নবী একটি আবেগঘন চিঠি প্রকাশ করেছেন শনিবার। সারাবাংলার পাঠকদের জন্য তুলে ধরা হলো সেই চিঠি।


‘কি এক যন্ত্রণাদায়ক অসারতা আমার বুকের ভেতর, এই শূণ্যতাকে সঙ্গী করে আমাকে বেঁচে থাকা শিখতে হবে। আমি এখনো তোমার ভালোবাসা অনুভব করি। আমি অনুভব করি তুমি আমাকে ব্যথা ও বিষন্নতা থেকে রক্ষা করছো। চোখ বন্ধ করলেই ভাল স্মৃতিগুলো মনে পড়ে আমার। আমি জানি, এইসব স্মৃতির কারণ তুমি! তুমি ছিলে আমাদের জীবনে আশীর্বাদ, আমরা ধন্য যে তোমাকে পেয়েছিলাম। তুমি এই পৃথিবীর জন্য ছিলে না। তুমি অনেক বেশি ভালো, অনেক বেশি নিষ্পাপ এবং অনেক বেশি ভালবাসাপূর্ণ তাই ঈশ্বর তোমাকে ফিরিয়ে নিয়ে গেছেন। তাও ভালো অন্তত আমরা তোমাকে পেয়েছিলাম।

আমার বন্ধুরা সবসময় বলে আমি সদা সুখী একজন মানুষ। এখন আমি বুঝতে পারি এই সুখের কারণ ছিলে তুমি। কারো কথা আমাকে দুঃখ দিতে পারেনি, কোন দুঃখই বড় হয়ে উঠতে পারেনি এবং একটি দিনও আমার জীবনে নীরস কাটেনি কারণ আমার জন্য ছিলে তুমি।

তুমি আমাকে ভালোবাসতে। অন্য কোনও মানুষ নয়, তুমিই ছিলে আমার জীবনের সবচেয়ে বড় প্রয়োজন। তুমি আমার আত্মার অংশ, আমার সেরা বন্ধু এবং আমার সবকিছুর জন্য সবচেয়ে বড় প্রেরণা। তোমার পুরোটা জীবন তুমি আমাকে দিয়েছিলে এবং তোমার বেলায় আমি ঠিক সেটাই দিতে চেয়েছিলাম, মা! আমি তোমাকে গর্বিত করতে চেয়েছিলাম।

বিজ্ঞাপন

প্রত্যেক সকালে আমি একটি আশা নিয়ে জাগতাম যে একদিন তুমি আমাকে নিয়ে গর্বিত হবে, যেমনটা আমি তোমাকে নিয়ে হতাম। কথা দিচ্ছি এখনো প্রত্যেক সকালে আমি ওই আশাটা নিয়েই জেগে উঠবো কারণ আমি অনুভব করি তুমি এখানে আছো। এই যে আমি, খুশী আর বাবা। আমাদের মনে যে ছাপ তুমি রেখে গেছো তার প্রভাব অনেক শক্তিশালী। তোমার স্মৃতি আমাদেরকে সামনে যেতে সাহায্য করবে কিন্তু আমরা কখনো পূর্ণ হবো না।’

আমি তোমাকে ভালোবাসি, তুমি আমার সবকিছু।

সারাবাংলা/টিএস/পিএম 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন