বিজ্ঞাপন

শহিদুল আলমের জামিন নামঞ্জুর

September 11, 2018 | 11:53 am

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকা মহানগর দায়রা জজ অাদালত।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা এ মামলায় জামিন আবেদনের ওপর শুনানির দিন ঠিক ছিল। সকালে এই আবেদনের ওপর শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করে দেন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস।

এর আগে গতকাল ( ১০ সেপ্টেম্বর) আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন মঙ্গলবারের মধ্যে বিচারিক আদালতকে নিষ্পত্তির নির্দেশ দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

গত ৪ সেপ্টেম্বর বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলুরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ শহিদুল আলমের জামিন শুনানি করতে বিব্রতবোধ করেন। পরে নিয়ম অনুযায়ী বিষয়টি প্রধান বিচারপতির কাছে চলে যায়। পরে প্রধান বিচারপতি তৃতীয় একটি বেঞ্চ গঠন করে দেন।

গত ২৮ আগস্ট শহিদুল আলমের জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা।

এ মামলায় ৬ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেন। গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ঠিক করেন। এরপর ১৯ আগস্ট শুনানির তারিখ এগোনোর জন্য আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত। এ অবস্থায় ২৬ আগস্ট শহিদুল আলমের অন্তর্বর্তীকালীন জামিন চাইলে ওই আদালত শুনানির জন্য তা গ্রহণ করেননি। এ অবস্থায় তারা হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

বিজ্ঞাপন

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে আইসিটি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। এর আগের দিন রাতে ধানমন্ডির বাসা থেকে তাকে তুলে নেয় ডিবি। সাত দিনের রিমান্ড শেষে গত ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত। গত ১২ আগস্ট সাত দিনের রিমান্ড শেষে শহিদুল আলমকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আরমান আলী তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। সেই থেকে তিনি কারাগারে রয়েছে।

চলতি মাসের ৫ আগস্ট রাতে তাকে ধানমন্ডির নিজ বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে পরিবার ও দৃক গ্যালারি কর্তৃপক্ষ।

সারাবাংলা/এআই/জেএএম/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন