বিজ্ঞাপন

‘৭-১ এর থেকেও বেশি হতাশার এবারের বিদায়’

July 7, 2018 | 1:42 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

২০০২ সালে সবশেষ বিশ্বকাপ জেতার পর, গত ৪ মৌসুম ধরে হতাশাই সঙ্গী হচ্ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। গতবার নিজেদের মাটিতে হেরেছিল সেমি ফাইনালে, জার্মানির বিপক্ষে ৭-১ গোলের বিশাল ব্যবধানে। এবার শেষ আটের ম্যাচে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে আরো একবার শেষ হয়েছে ব্রাজিলের বিশ্বকাপ জেতার স্বপ্ন।

নিজেদের ফুটবল ইতিহাসে জার্মানির কাছে ৭-১ গোলের হারটা ব্রাজিলের জন্য ভয়ঙ্কর এক অভিজ্ঞতা। হতাশা সঙ্গী করে ঘুরে দাঁড়িয়েছিল ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে সবার আগে টিকিট নিশ্চিত করেছিল। অনেকের মতে, ২০১৪ সালের সেই বিদায় ব্রাজিলের জন্য সব থেকে বেশি হতাশার। তবে, দেশটির তারকা মিডফিল্ডার পাওলিনহোর মতে, গতবারের হতাশার চেয়েও কঠিন ব্রাজিলের এবারের বিশ্বকাপের বিদায় নেয়াটা।

বার্সেলোনার তারকা ফুটবলার পাওলিনহো জানিয়েছেন, আমার কাছে দুইটাই অনেক কঠিন। ২০১৪ সালের সেমি ফাইনালের সেই ম্যাচটা ছিল অনেক বেশি হতাশার। তবে এবার কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়াটা তার চেয়েও বেশি কঠিন এবং হতাশার।

বিজ্ঞাপন

পাওলিনহো আরও যোগ করেন, আমরা অনেক পরিশ্রম করেছি। এটা কঠিন ছিল। বিশ্বকাপের মতো মেগা ইভেন্ট থেকে অনেক কিছু শিখেছি। তবে, আমরা যেভাবে বিদায় নিলাম তা মেনে নেয়া কঠিন। একদম শেষ মুহূর্ত পর্যন্ত লড়েছি আমরা। সবাই জানে বিশ্বকাপ জেতাটা আমাদের স্বপ্ন ছিল। আমি বিশ্বাস করি আমরা আবারো দুর্দান্তভাবে ফিরে আসবো।

এদিকে, জিততে না পারায় ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন ব্রাজিলের আরেক তারকা মিডফিল্ডার উইলিয়ান। তিনি জানান, আমরা সত্যিই হতাশ হয়েছি। আমরা স্বপ্ন দেখেছিলাম ফাইনাল খেলবো। সেটা পূরণ হয়নি, এটা কষ্টের। ব্রাজিলের সকল ভক্ত-সমর্থকদের কাছে আমি ক্ষমা চাচ্ছি, যারা আমাদের মতোই স্বপ্ন দেখেছিলেন আরেকটি শিরোপার। আমি তাদের কাছে ক্ষমা চাচ্ছি যারা চেয়েছিলেন বেলজিয়ামের বিপক্ষে আমরা ম্যাচটি জিতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন