বিজ্ঞাপন

ডলফিনের ভবিষ্যদ্বাণী, ৩-১ এ জিতবে রাশিয়া

July 7, 2018 | 7:23 pm

স্পোর্টস ডেস্ক

বিজ্ঞাপন

অক্টোপাস, উটের পর এবার ডলফিন নিয়ে মেতেছে রাশিয়ার সংবাদমাধ্যম। রুশ শহর ইয়ারোস্লাভে নাকি মিতায়া আর সলনিস্কো নামে দুই ডলফিন বাবাজির আবির্ভাব হয়েছে। তারা যা যা ভবিষ্যদ্বাণী করেছে সবই নাকি মিলে গেছে এ পর্যন্ত। আর এ ডলফিন বাবাজিরা ভবিষ্যদ্বাণী করেছেন, রাশিয়া শুধু ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জিতবে না। একেবারে ৩-১ গোলে জিতবে!

তবে এটা ঠিক রাশিয়ান ফুটবলের এ যেন নবজাগরণ। বিশ্বকাপ খেলতে নামা দলগুলোর সবশেষে নেমেও কোয়ার্টার ফাইনাল খেলে ফেলল রাশিয়া। তাও আবার একের পর এক দাপুটে জয়ে।

বিজ্ঞাপন

এহেন দলকে শুভেচ্ছা জানাতে কোয়ার্টার ফাইনালকে ঘিরে এক বিশেষ ও ব্যতিক্রমী ঘোষণা দিয়েছে ব্যাঙ্ক অব রাশিয়া। বিশ্ব অর্থনীতির অন্যতম প্রভাবশালী এই ব্যাংকটি বলেছে- ইগর, আকিনফিভরা যদি দেশকে সেমিফাইনালে নিয়ে যেতে পারেন, তাহলে দলের কীর্তিকে সম্মান জানিয়ে হাফ রুবলের বিশেষ এক মুদ্রা তারা বাজারে ছাড়বে।

এদিকে শনিবার (৭ জুলাই) রাশিয়ার নিরাপত্তা কাউন্সিলের এক বৈঠকে স্বয়ং প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রস্তাব দিয়েছেন ফুটবল দলকে গণশুভেচ্ছা জানানোর। দলের এই সাফল্যে আনন্দিত হয়ে প্রেসিডেন্টের এই ঘোষণা।

ফুটবলারদের সাফল্যে এহেন ঘোষণা অনেকের কাছেই পাগলামি মনে হতে পারে। কিন্তু মরুর বুকে আচমকা মরুদ্যানের সন্ধ্যান পেলে বুঝি এমনই হয়। আন্তর্জাতিক ফুটবলের মঞ্চে এর আগে রাশিয়ার সাফল্য যে খুবই ক্ষীণ। আজ থেকে দশ বছর আগে ২০০৮ সালে সর্বপ্রথম ও সবশেষ ইউরো কাপের সেমিফাইনালে উঠেছিল কোচ গাস হিডিঙ্কের রাশিয়া। এরপর দীর্ঘকালের সাফল্য খরা। আর এতদিন পর এসে চোখ ধাঁধানো সাফল্যে উদ্বেলিত হওয়াই বোধহয় স্বাভাবিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন