বিজ্ঞাপন

রাশিয়ার কোচ ও খেলোয়াড়দের পুতিনের অভিনন্দন

July 8, 2018 | 11:13 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

শনিবার (৭ জুলাই) ক্রোয়েশিয়ার বিপক্ষে শেষ আটের ম্যাচে পেনাল্টি শুটআউটে হেরে বিদায় নিতে হয়েছে স্বাগতিক রাশিয়াকে। তবে পুরো আসরেই লড়াইটা ভালোভাবে চালিয়ে যাওয়ায় দলের কোচ ও খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সোচিতে নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়েও ম্যাচ শেষ না হওয়ায়, ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। আর সেখানেই ক্রোয়েশিয়ার কাছে ৪-৩ ব্যবধানে হারতে হয় স্বাগতিকদের।

তবে ম্যাচশেষে সংবাদ সম্মেলনে রাশিয়ান কোচ স্তানিস্লাভ চেরসেশভ জানান, ‘ম্যাচে শেষে পুতিন আমাকে কল করেছিল। সুন্দর এই খেলা উপহার দেয়ার জন্য তিনি আমাদেরকে অভিনন্দন জানিয়েছেন।’

বিজ্ঞাপন

তবে রাশিয়ান কোচকে পরের ধাপ নিয়েই চিন্তা করতে বলছেন পুতিন। চেরসেশভ সেটাই জানিয়েছেন, ‘তিনি (পুতিন) বলেছেন, মাঠে আমাদের খেলোয়াড়রা সেরাটাই দিয়েছে। আমি তাকে বলেছি, আমরা হতাশ। তবে তিনি বলেছেন, আমাদেরকে চোখ-কান খোলা রাখতে হবে এবং পরের ধাপের কথা ভাবতে হবে।’

এর আগে শেষ চারে যাওয়ার লড়াইয়ে মাঠে নেমে ক্রোয়েশিয়ার বিপক্ষে অনেকটা যুদ্ধই চালিয়েছে রাশিয়া। নির্ধারিত সময়ে ১-১ সমতায় রেখে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময়ের ১০ মিনিট পর লুকা মদ্রিচের কর্নার থেকে হেডে স্বাগতিকদের জালে বল জালে জড়ান ডমেগজ ভিদা (২-১)। এরপর ১১৫ মিনিটে ম্যাচের মোড় ঘুরে যায় আবার। ডি-বক্সের বাইরে থেকে এলান ডিজেগোয়েভের নেয়া ফ্রি-কিক থেকে মারিয়া ফার্নান্দেজের হেডে ক্রোয়েশিয়ার বল জালে পাঠিয়ে সমতায় ফেরে রাশিয়া (২-২)। আর তাতেই ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে।

ম্যাচের ভাগ্য ঝুলে যায় পেনাল্টি শুটআউটে। ক্রোয়েশিয়ার কাছে ৪-৩ ব্যবধানে পেনাল্টিতে হেরে যায় স্বাগতিক রাশিয়া।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

পড়ুন: রাশিয়াকে বিদায় করে সেমিতে ক্রোয়েশিয়া

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন