বিজ্ঞাপন

‘খালেদা জিয়া অাদেশ দিলেই রাজপথে আন্দোলন শুরু হবে’

July 27, 2018 | 7:57 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: যেদিন খালেদা জিয়া আদেশ দেবেন সেদিন থেকেই রাজপথে আন্দোলন শুরু হবে, বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার (২৭ জুলাই) বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী চালক সংগ্রাম দলের উদ্যোগ ‘দেশ বাঁচাও, চালক বাঁচাও’ শীর্ষক আলোচনা ও প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং কুষ্টিয়ার আদালতে আমার দেশ প্রত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে এই সভার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

খন্দকার মাহবুব হোসেন বলেন, খালেদা জিয়া জেলে কেন? কারণ বাংলাদেশের সব চেয়ে জনপ্রিয় মানুষ হচ্ছেন খালেদা জিয়া এবং তাকে জেলে আটক রাখলে এদেশে গণতন্ত্র কায়েম করা যাবে না। সেই করণে আজকে তাকে মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক প্রতিহিংসামূলকভাবে কারাগারে আটক রাখা হয়েছে।

শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে তিনি বলেন, খালেদা জিয়া বাহিরে থাকলে দেশে যদি সুষ্ঠু, নিরেপক্ষ ও অবাধ নির্বাচন হয় সেই নির্বাচন তিনি জয়ী হবেন না। সেই কারণে তিনি খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন। আদালতে জামিনযোগ্য আপরাধী আসামিকে জামিন দিতে বাধ্য। কিন্তু খালেদা জিয়ার সেই মামলা গুলোতে নানা অজুহাতে জামিন দেওয়া হচ্ছে না।

মাহমুদুর রহমানের সঙ্গে যে কাজ করা হয়েছে সেটা একটি সভ্য দেশে সম্ভব নয়, কিন্তু সেটা ঘটেছে।

বিজ্ঞাপন

আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনীর উদ্দেশ্য তিনি বলেন, আমাদের রক্তের পয়সায় আপনরা আরাম আয়েশে রয়েছেন। সেই দেশে মানুষের উপর অত্যচার নির্যাতন করে এর ফল ভবিষ্যতে ভাল হবে না।

বিএনপি যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মহাবুব উদ্দিন খোকন বলেন, খালেদা জিয়া তুচ্ছ মামালায় কারাগারে রয়েছে। এ মামলায় অন্য আসামি হলে কিছু দিনের মধ্যে জামিনে মুক্তি পেতেন কিন্তু খালেদা জিয়া পাইনি। কারণ সরকার ক্ষমতায় থাকতে চায়, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে চায় এ কারণে খালেদা জিয়াকে ৫ মাসেও জামিন দেননি। খালেদা জিয়াকে জেলে আকটে রাখা হয়েছে কেন? সেটা জনগণ জানে।

এ ছাড়া—২০১৮ সালে পদ্মা সেতু খুলে দেওয়ার কথা থাকলেও এখনো কিছুই হয়নি। সরকার পদ্মা সেতুর নামে কোটি কোটি টাকার দুর্নীতি চালিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

আলোচনা ও প্রতিবাদ সভায় প্রধান অতিধি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিএনপি যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মহাবুব উদ্দিন খোকন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চালক সংগ্রাম দলের সভাপতি এম এইস মনির ও চালক সংগ্রামের সাধারণ সম্পাদক বি এম শাহজাহান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংল/এআই/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন