বিজ্ঞাপন

মেসির অনুশীলন সঙ্গী যখন কুকুর

July 30, 2018 | 7:59 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপের পর অফুরন্ত সময় আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির হাতে। তবে, পা থেকে বল সরিয়ে নেননি বার্সেলোনার তারকা এই ফুটবলার। কাতালানদের প্রাণভোমরা মেসি প্রাক-মৌসুমের ম্যাচে এখনও না নামলেও সময় কাটাচ্ছেন নিজের পরিবারকে নিয়ে। মেসির দীর্ঘদিনের সঙ্গী ম্যাস্টিফ (কুকুর) তো রয়েছেই।

এবার ম্যাস্টিফকে নিয়ে আলাদা সময় কাটাতে দেখা গেল আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে। মেসির খুবই প্রিয় এই কুকুরটি তার স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর দেয়া উপহার। গত কয়েক বছরে অনেকবারই তার ছবি পোস্ট করেছেন মেসি। এবার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায় অবসর সময়ে খেলার সঙ্গী হিসেবে মেসি বেছে নিয়েছেন ম্যাস্টিফকে। বল পায়ে নিজের স্কিল দেখাচ্ছেন বার্সার তারকা আর তার নাছোড়বান্দা কুকুরও বল কেড়ে নেওয়ার চেষ্টা করছে। দেখে মনে হচ্ছে প্রতিপক্ষের রক্ষণকে ফাঁকি দিতেই মেসির প্রচেষ্টা।

বিজ্ঞাপন

ইন্ডিয়ান ডগ ব্রিডার্স অ্যাসোসিয়েশন নামের একটি কুকুরপ্রেমী সংগঠনের সভাপতি বেঙ্গালুরুর ব্যবসায়ী সতীশের রয়েছে মেসির মতো ম্যাস্টিফ প্রজাতির কুকুর। যার দাম প্রায় ১ কোটি ভারতীয় রুপি। কোরিয়া এবং চীনে এই প্রজাতির কুকুর পাওয়া গেলেও, তা বিরল। বিশ্বজুড়ে কুকুর সংক্রান্ত বিভিন্ন ওয়েবসাইটে সাধারণভাবে যে তথ্য মেলে তাতে এই প্রজাতির দেখা পাওয়া যায় না। সতীশের এক ব্লগে দেখা যায়, অত্যন্ত আদুরে প্রজাতির এই কুকুরগুলোর বিশেষভাবে যত্ন নিতে হয়। সেই সঙ্গে তাদের খাবার খরচও বিপুল।

সতীশের বক্তব্য, ‘এই প্রজাতির কুকুরকে অত্যন্ত কম তাপমাত্রায় রাখা হয়। ৬ থেকে ১০ ডিগ্রি তাপমাত্রার বেশি এরা সহ্য করতে পারে না। আর তাই তাদের থাকার জন্য ব্যবস্থা করা হয় শীতাতপ রুম।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন