বিজ্ঞাপন

সড়ক, রেল সংযোগের ২৪ প্রকল্প উদ্বোধন প্রধানমন্ত্রীর

August 14, 2018 | 5:41 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা সড়ক চার লেনের মহাসড়কে উন্নীতকরণ প্রকল্পের আওতায় নির্মিত ২৩টি সেতু ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী জেলার ফতেহপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘এর ফলে আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি আসন্ন ঈদযাত্রায় স্বস্তির দ্বার উন্মোচিত হল।’

মঙ্গলবার (১৪ আগস্ট) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে সাসেক সড়ক সংযোগ প্রকল্প: জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা সড়ক (এন-৪) চার-লেন মহাসড়কে উন্নীতকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত ২৩টি সেতু ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী জেলায় ফতেহপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনের অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উদ্বোধনের পর জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কের চার লেন প্রকল্পের আওতায় ২৩টি ব্রিজ যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়। পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের ফতেহপুর রেলওয়ে ওভারপাসেরও উদ্বোধন করেন তিনি। এর ফলে ঈদযাত্রায় অনেকটা যানজটমুক্ত ভ্রমণের সুবিধা পাবেন উত্তরবঙ্গসহ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের মানুষ। ২০১৬ সালে জানুয়ারিতে শুরু হয় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ। ইতোমধ্যে প্রকল্পের প্রায় ৮০ ভাগ কাজ শেষ হয়ে গেছে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে এ কাজগুলো সম্পন্ন হচ্ছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সেনাবাহিনী প্রধান আজিজ আহমেদ।

এ ছাড়াও প্রকল্পের ভিডিও চিত্র তুলে ধরেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব নজিবুর রহমান।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন