বিজ্ঞাপন

আরও একটি পুরস্কার জিতল হালদা

August 29, 2018 | 7:43 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

এ বছরের সার্ক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’ ছবিটি চারটি বিভাগে পুরস্কার জিতেছিল। উৎসবে সেরা ছবির তকমাও পেয়েছিল অভিনেতা ও চলচ্চিত্রকার তৌকীর আহমেদ নির্মিত এই ছবি। এবার এশিয়ার গণ্ডি পেরিয়ে ইউরোপ থেকেও পুরস্কার নিয়ে এসেছে হালদা। বলকান দেশ কসোভোর ‘গডেস অন দ্যা থর্ন’ ফিল্ম ফেস্টিভালে সেরা সিনেমাটোগ্রাফি বিভাগে পুরস্কার জিতেছে হালদা।

পুরস্কার প্রাপ্তির এই খবর তৌকীর আহমেদ নিজেই তার ফেসবুক পেজে শেয়ার করেছেন। সেখানে চিত্রগাহক এনামুল কবির সোহেলকে অভিনন্দন জানানোর পাশাপাশি কসভোকে মিস করছেন বলেও লিখেছেন এই গুণী নির্মাতা। অভিনন্দন জানিয়েছেন উৎসবটির আয়োজকদেরও।


আরও পড়ুন :  সেপ্টেম্বর থেকে উন্নয়ন কনসার্ট


পুরস্কার প্রাপ্তির আনন্দে এনামুল হক সোহেল বলেছেন, ‘বাইরের দেশের উৎসবে সিনেমার সৌজন্যে বাংলাদেশের নাম উচ্চারিত হয়। দেশের বাইরে মর্যাদাপূর্ণ আসরে কোনো অর্জনে দেশের নাম উচ্চারণের বিষয়টি অনেক গর্বের, অনেক আনন্দের। পুরস্কার পেয়ে ব্যক্তিগত ভাবে আমিও অনেক আনন্দিত।’

বিজ্ঞাপন

দক্ষিণ এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী ও তার দুই পাড়ের জেলেদের জীবন নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘হালদা’। এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু ও রুনা খানের মতো দেশসেরা সব অভিনয়শিল্পীরা। ছবিটি গত বছরের ১ ডিসেম্বর দেশব্যাপী মুক্তি পেয়েছিল।

সারাবাংলা/টিএস/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন